সারা দেশ

পুলিশ আর দলের হয়ে কাজ করবে না বললেন জিএমপি কমিশনার

রাষ্ট্রের সঙ্গে যেমন একটি দল একাকার হয়ে গিয়েছিল তেমনি পুলিশ একটি দলের বাহিনীতে পরিণত হয়েছিল মন্তব্য করে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) কমিশনার খোন্দকার রফিকুল ইসলাম বলেছেন, ‘আমরা আর দলের হয়ে কাজ করবো না। জিএমপি কমিশনার বলেন, ‘দলীয়করণের কারণে স্বাভাবিকভাবে পুলিশ জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল।

বাংলাদেশের পুলিশ এতটা অসহায় অবস্থায় কখনো পড়েনি। এটা আমাদের জন্য চরম শিক্ষা হয়েছে। রবিবার সংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। গাজীপুর মহানগর পুলিশ কমিশনার আরও বলেন, জনবান্ধব পুলিশি সেবা করতে চান তিনি।

মানবিক পুলিশ, মানবতার ফেরিওয়ালা নয়, সঠিকভাবে পুলিশের দায়িত্ব পালনে মেট্রোপলিটন পুলিশ বদ্ধপরিকর। পুলিশের পেশাদারিত্ব বজায় রাখতে তিনি কাজ করবেন বলে সাংবাদিকদের আশ্বস্ত করেন এবং আইন-শৃঙ্খলা রক্ষায় সাংবাদিকদের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের জনবল সংকটের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘আমি চেষ্টা করবো জনবল বাড়ানোর জন্য। এছাড়াও যে সমস্ত মামলা হয়েছে তাতে যেন কোনো নিরপরাধ মানুষ হয়রানি না হয়।’ গাজীপুরের সড়ক মহাসড়কে যানজট, চাঁদাবাজি এবং মাদক নিয়েও কাজ করার আশ্বাস দেন কমিশনার।

মতবিনিময়কালে অতিরিক্ত পুলিশ কমিশনার সহ অন্যান্য কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। নবাগত পুলিশ কমিশনার সাংবাদিকদের বক্তব্য শুনেন এবং বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করেন।

আরও খবর

Sponsered content