ভিন্ন স্বাদের খবর

এক মিষ্টি কুমড়া ফলিয়ে পেলেন ৩৩ লাখ টাকা

দানবাকৃতির একটি মিষ্টি কুমড়া ফলিয়ে যুক্তরাষ্ট্রের এক ব্যক্তি ৩০ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৩ লাখ টাকা) পুরস্কার পেয়েছেন। ওই ব্যক্তির নাম ট্রাভিস জিয়েনজার। পেশায় ট্রাভিস উদ্যান তত্ত্বের শিক্ষক। তার বাড়ি যুক্তরাষ্ট্রের মিনেসোটায়। খবর বিবিসির।

প্রতিবেদন বলা হয়, ওই মিষ্টিকুমড়ার ওজন ২ হাজার ৭৪৯ পাউন্ড বা প্রায় ১ হাজার ২৪৭ কেজি। সেই সঙ্গে সবচেয়ে ভারী কুমড়ার স্বীকৃতিও পেয়েছে ট্রাভিসের এ ফসল।

নিজের বাড়িতেই বিশাল আকৃতির এ কুমড়া ফলিয়েছেন ট্রাভিস। এর নাম দিয়েছেন ‘মাইকেল জর্ডান’। বিশ্বসেরা বাস্কেটবল খেলোয়াড় মাইকেল জর্ডানের নামে এটির নামকরণ করা হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, গত সপ্তাহে ক্যালিফোর্নিয়ায় ‘ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন পামকিন ওয়েট-অফ’ প্রতিযোগিতায় বিশাল কুমড়াটি এনেছিলেন ট্রাভিস। বার্ষিক এ আয়োজনে বিশাল আকারের ফসলের প্রদর্শন করা হয়। এ আয়োজনে প্রায় ৩৩ লাখ টাকা পুরস্কার পেয়েছেন ট্রাভিস।

ট্রাভিস জানান, প্রতিবছর এই প্রতিযোগিতায় অংশ নেন তিনি। এর আগেও বিশাল কুমড়া ফলিয়ে একাধিকবার পুরস্কার পেয়েছেন। তবে এবারের কুমড়াটি আগের সব রেকর্ড ভেঙে দিয়েছে। এ কুমড়াটির ওজন হয়েছে ২ হাজার ৭৪৯ পাউন্ড। এর আগে সবচেয়ে ভারী কুমড়াটির ওজন ছিল ৪৭ পাউন্ড।

ট্রাভিস আরও জানান, গত ১০ এপ্রিল কুমড়ার চারা লাগান তিনি। এরপর কুমড়া হয়। সেটিকে ধীরে ধীরে বড় করেন তিনি। গাছের গোড়ায় প্রতিদিন ১২ বার পানি দিতেন ট্রাভিস। বাড়তি যত্ন নিতেন। এ কারণে তার বাগানে কুমড়াটি এত বড় হয়েছে।

কুমড়াটি বড় করতে তিনি প্রায় সাড়ে ১৬ লাখ টাকা খরচ করেছেন। সবচেয়ে ভারী কুমড়ার স্বীকৃতির পাশাপাশি তাকে ৩৩ লাখ টাকার পুরস্কার এনে দিয়েছে ‘মাইকেল জর্ডান’।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: