সারা দেশ

একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন নারী

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে একসঙ্গে পাঁচ সন্তানের জন্ম দিয়েছেন এক নারী। মেরিনা খাতুন (৩৫) নামের ওই নারী নওগাঁর বদলগাছি উপজেলার শ্রীরামপুর গ্রামের মালয়েশিয়া প্রবাসী আব্দুল মজিদের স্ত্রী। মেরিনা খাতুন ও তার নবজাতকরা বর্তমানে হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

হাসপাতালে এই পাঁচ নবজাতকের মামা নয়ন বাবু জানান, মেরিনার আরও দুটি মেয়ে আছে। বড় মেয়ের বয়স ১৪, ছোটটির বয়স ১১ বছর। এবার তারা পরীক্ষা-নিরীক্ষার পর আগে থেকে তিনটি বাচ্চা হবে জানতেন। মঙ্গলবার প্রসব বেদনা উঠলে তার শারীরিক অবস্থার অবনতি হয়।

পরে নওগাঁ থেকে প্রসূতিকে রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করার পরে রামেক হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। এরপর রাতেই তাকে রামেক হাসপাতালে পাঠানো হয়। বুধবার বেলা ১১টার দিকে অস্ত্রোপচার শুরু হয়। এরপর একে একে পাঁচটি ছেলে বাচ্চা বের করা হয়।

রামেক হাসপাতালের স্ত্রী রোগ ও প্রসূতিবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ডা. রোকেয়া খাতুন জানান, ভর্তির পর অস্ত্রোপচার করে বাচ্চাগুলোর জন্ম হয়। এদের মধ্যে একটির ওজন এক কেজি, দুইটির ওজন এক কেজি ৩০০ গ্রাম করে, বাকি দুটির এক কেজি ২০০ গ্রাম করে। বর্তমানে মা ও নবজাতকেরা সুস্থ আছে।

আরও খবর

Sponsered content