সারা দেশ

নিষিদ্ধ সময়ে ইলিশ ধরে কারাগারে ৬ জেলে

সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরায় ছয় জেলেকে ১২ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।রোববার সকাল ৭টার দিকে মৎস্য দপ্তরের অভিযানে ফেনী নদী থেকে তাদের আটক করে এ দণ্ড দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন— নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ থানার চরফকিরা এলাকার মো. আব্দুল মোনাফের ছেলে মো. বাবলু (২৬), কোম্পানীগঞ্জ থানার মুছাপুর গ্রামের মো. হানিফের ছেলে সাইফুল ইসলাম (২৬), মো. আব্দুল সত্তরের ছেলে মো. তারেক (২৫), কোম্পানীগঞ্জ থানার চরফকিরা গ্রামের মো. শাহাবুদ্দিনের ছেলে জাকির হোসেন (৩৫), মনির আহম্মদ (২৬), মো. রাসেল উল্যাহ (২০)। প্রত্যেকের নামে পৃথক মামলা করে ১২ দিন করে সাজা দেওয়া হয়েছে।

উপজেলা মৎস্য কর্মকর্তা (পশুরাম) সৈয়দ মোস্তফা জামান ও মেরিন ফিশারিজ অফিসার মো. খায়রুল বাশার এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি জানান, আটক জেলেদের কাছ থেকে ছয় হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা এসএম অনিক চৌধুরী যুগান্তরকে বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্যকারীদের কোনো ছাড় দেওয়া হবে না।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কামরুল হাসান যুগান্তরকে বলেন, ফেনী নদীতে অভিযান চালিয়ে কোম্পানীগঞ্জের ছয় জেলেকে আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১২ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোনাগাজী মডেল থানার ওসি হাসান ইমাম জানান, নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরায় ভ্রাম্যমাণ আদালত ছয় জেলেকে আটক করে থানায় সোপর্দ করেন। রোববার তাদের সবাইকে কারাগারে পাঠানো হয়েছে।

%d bloggers like this: