সারা দেশ

৮ দিনের নবজাতককে রেখে ডেঙ্গুতে প্রাণ গেল মায়ের

গাজীপুরের শ্রীপুরে ৮ দিনের নবজাতক মেয়ে শিশুকে রেখে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক মায়ের মৃত্যু হয়েছে। ডেঙ্গু শনাক্ত হওয়ার পর স্বজনরা একটি বেসরকারি ক্লিনিক থেকে ময়মনসিংহ কমিউনিটি বেজড হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়।

বুধবার (৪ অক্টোবর) দুপুরে ময়মনসিংহ কমিউনিট বেজড হাসপাতালে ওই গৃহবধূর মৃত্যু হয়েছে।সোমা আক্তার (২৬) শ্রীপুর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের বহেরারচালা গ্রামের আল আমিনের স্ত্রী।

সোমার চাচা শ্বশুর রাশেদুল ইসলাম বলেন, গত ২৭ সেপ্টেম্বর মাওনা চৌরাস্তা এলাকার মাওনা ল্যাবএইড হাসপাতালে ওই গৃহবধূর সিজারিয়ান অপারেশনের মাধ্যমে নবজাতক মেয়েশিশুর জন্ম হয়। এর দুই দিন পর তিনি সুস্থ হলে হাসপাতালে চিকিৎসক তাঁকে রিলিজ করে বাড়িতে পাঠান।

বাড়িতে আসার একদিন পর থেকে তিনি জ্বরে আক্তান্ত হন। গায়ে বেশি জ্বর অনুভব হলে গতকাল সকালে তার ডেঙ্গু পরীক্ষা করা হয়। পরীক্ষায় তার ডেঙ্গু শনাক্ত হয়।

পরে অতিরিক্ত জ্বর অনুভব হলে তার উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ কমিউনিটি বেজড হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। ভর্তির পরপরই হাসপাতালে চিকিৎসা শুরু হয়।

চিকিৎসা চলাকালে দুপুর আড়াইটার দিকে তার মৃত্যু হয়।রাশেদুল ইসলাম আরও বলেন, ওই গৃহবধূর আট দিনের শিশু বর্তমানে সুস্থ রয়েছে। ইতোমধ্যে গৃহবধূর জানাজা ও দাফন কাফন সম্পন্ন হয়েছে।

মাওনা ল্যাবএইড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক রিয়াজ উদ্দিন বলেন, গত ২৭ সেপ্টেম্বর ওই গৃহবধূর সিজারিয়ান অপারেশন হয়। এরপর মা নবজাতককে সুস্থ অবস্থায় হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হয়।

এরপর গতকাল সকালে গৃহবধূর স্বজনরা তার অসুস্থতার বিষয়টি জানান। এরপর হাসপাতালে নিয়ে আসার জন্য বলি। হাসপাতালে নিয়ে আসার পরপরই সকল পরীক্ষা নিরীক্ষার পর তার ডেঙ্গু শনাক্ত হয়।

পরবর্তীতে আমাদের হাসপাতালে চিকিৎসক তাকে ময়মনসিংহ অথবা ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেয়। পরবর্তীতে রোগীর স্বজনরা তাকে ময়মনসিংহ কমিউনিটি বেজড হাসপাতালে নিয়ে যায়।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রণয় ভূষণ দাস বলেন, ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর বিষয়টি শুনেছি। ডেঙ্গু আক্রান্ত হয়ে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এখন পর্যন্ত কোনো রোগী মারা যায়নি।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: