সারা দেশ

শৈত্যপ্রবাহ অব্যাহত দুর্ভোগ পোহাচ্ছেন বাসিন্দারা

শৈত্যপ্রবাহ অব্যাহত দুর্ভোগ পোহাচ্ছেন বাসিন্দারা

সূর্যের দেখা মিললেও মাঝারি শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে পঞ্চগড়ে। ঘন কুয়াশার দাপটে এখনও দুর্ভোগ পোহাচ্ছেন উত্তরের এ জনপদের বাসিন্দারা। গেলো ২৩ জানুয়ারি থেকে টানা এক সপ্তাহ ধরে বইছে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ। মঙ্গলবার (৩০ জানুয়ারি) ভোর ৬টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

গতকাল সোমবার একই সময়ে তাপমাত্রা ছিল ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।এ তথ্য নিশ্চিত করেছেন জেলার প্রথম শ্রেণির আবহাওয়া পর্যাবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ। তিনি বলেন, তিনদিন ধরে ভোরেই কুয়াশা ভেদ করে দেখা মিলছে সূর্যের। তবে গতকালের চেয়ে আজ সামান্যতম তাপমাত্রা বেড়েছে।

এখন তীব্র থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বইছে এ অঞ্চলে।  এদিকে ১০ ডিগ্রির নিচে তাপমাত্রা রেকর্ড হওয়ায় প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়গুলোতে পাঠদান বন্ধ থাকলে সকাল ৭টা থেকেই স্কুল, কোচিং, প্রাইভেটে যেতে দেখা গেছে কোমলমতি শিশু শিক্ষার্থীদের। পঞ্চগড়ের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, রোদ ঝলমলে সকাল হলেও হিম বাতাসে ঝরে শীতের পারদ।

শীতের তীব্রতায় জর্জরিত শিশু ও বৃদ্ধরা। দুর্ভোগে পড়েছে বিভিন্ন গৃহপালিত ও বন্য প্রাণীরাও।লাগাতার শীতের কারণে দুর্ভোগ বেড়েছে খেটে খাওয়া মানুষদের। কাজকর্ম কমে যাওয়ায় দিন কাটছে অভাব-অনটনের ভেতর। প্রয়োজনের বাইরে শহরের অভিজাত মানুষজন ঘর থেকে বের না হলেও জীবিকার তাগিদে নিম্ন আয়ের মানুষদের শীত উপেক্ষা করেই কাজে যেতে হচ্ছে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: