সারা দেশ

রাজনৈতিক ও স্বতন্ত্র প্রার্থীরা আন্তরিক না হলে সুষ্ঠু ভোট সম্ভব নয় বললেন সিইসি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে প্রার্থীদের বার্তা দেয়া হয়েছে জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেন, প্রার্থীরা যদি নিজেদের মধ্যে পারস্পরিক সম্পর্ক বজায় রেখে আচরণবিধি মেনে না চলেন তাহলে অবাধ সুষ্ঠু নির্বাচন করা দুরূহ হবে।

মঙ্গলবার (১৯ডিসেম্বর) দুপুরে রংপুরের সার্কিট হাউজে নির্বাচনে অংশ নেওয়া রংপুর জেলার ৩৬ প্রার্থীর সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের একথা জানান সিইসি।

সিইসি বলেন, প্রশাসন ভোটে নিরপেক্ষ থেকে নির্বাচনকে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ করবে বলে স্পষ্ট করে বলা হয়েছে। রাজনৈতিক দলগুলোর যারা প্রার্থী বা ইনডিপেন্ডেন্ট (স্বতন্ত্র) প্রার্থী যারা আছেন, তারা যদি আন্তরিক না হন, তারা যদি সচেতন না হন, তাদের প্রতি যদি পারস্পরিক আস্থা সংরক্ষণ না করেন সঠিক আচরণ না করেন তাহলে অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হওয়াটা দুরূহ হয়ে পড়বে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে প্রার্থীদের এই বার্তাটা দেয়া হয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার জানান, প্রার্থীরা আমাদের কথা দিয়েছেন তারা পারস্পরিক বিশ্বাস আস্থা রেখে নির্বাচন প্রক্রিয়াকে সহযোগিতা করবেন এবং তারাও আশাবাদী যে এবারে নির্বাচনটা অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।সকাল ১০টায় মতবিনিময় সভা শুরু হয়ে চলে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। পরে রংপুর জেলা শিল্পকলা একাডেমিতে আইন-শৃঙ্খলা বিষয়ে বৈঠকে বসেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

প্রার্থীদের সাথে প্রধান নির্বাচন কমিশনারের এই মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম, রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মনিরুজ্জামানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

%d bloggers like this: