জাতীয়

আশ্রয় চেয়েছেন বরখাস্ত ডিএজি যা বললেন মার্কিন দূতাবাস মুখপাত্র

বরখাস্ত হওয়া ডেপুটি অ্যাটর্নি জেনারেল (ডিএজি) এমরান আহম্মদ ভূঁইয়া নিরাপত্তার শঙ্কার কথা জানিয়ে ঢাকার মার্কিন দূতাবাসে আশ্রয় চেয়েছেন বলে জানা গেছে।এমরান আহম্মদ ভূঁইয়া শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকালে জানিয়েছেন, তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন। তাই তিনি পরিবারকে নিয়ে আশ্রয়ের জন্য আমেরিকান দূতাবাসে গেছেন।

তিনি সাংবাদিকদের বলেন, আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। তাই পরিবারসহ যুক্তরাষ্ট্রের দূতাবাসে হাজির হয়েছি। বন্ধের দিন হওয়ায় নিরাপত্তাকর্মীরা ভেতরে যেতে দেননি। মূল ফটকের পাশে একটি কক্ষে আমাদের বসিয়েছেন।তিনি বলেন, আমি মার্কিন দূতাবাসে আজকে পুরো পরিবারসহ আশ্রয়ের জন্য বসে আছি।

আজকে আমাকে চাকুরিচ্যুত করা হয়েছে। আমার ফেসবুক মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপে গত ৪-৫ দিন যাবৎ অনবরত হুমকি-ধামকি দেওয়া হচ্ছে। এই সরকার ভালোবাসার প্রতিদান দেয় জেল দিয়ে। আমার আমেরিকার কোনো ভিসা নেই। স্রেফ তিনটি ব্যাগে এক কাপড়ে আমার তিন মেয়েসহ কোনোক্রমে বাসা থেকে বের হয়ে এখানে বসে আছি। আমাদের জন্য দোয়া করবেন।

এদিকে এ বিষয়ে সাংবাদিকদের তথ্য দিতে অপারগতা প্রকাশ করেছেন ঢাকায় মার্কিন দূতাবাসের মুখপাত্র ব্রায়ান শিলার।শুক্রবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় ব্রায়ান শিলার সাংবাদিকদের বলেন, ‘এ মুহূর্তে দেওয়ার মতো কোনো তথ্য আমাদের কাছে নেই।

উল্লেখ্য, নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিপক্ষে বিবৃতি দিতে অস্বীকৃতি এবং ড. ইউনূস বিচারিক হয়রানির শিকার হচ্ছেন বলে মন্তব্য করায় ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়াকে বরখাস্ত করা হয়েছে।

শুক্রবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউডায় সাংবাদিকদের এ কথা জানান আইনমন্ত্রী আনিসুল হক।আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে এ বিষয়ে বৃহস্পতিবার রাতে বিজ্ঞপ্তি জারি করা হয়। রাষ্ট্রপতির আদেশ অনুযায়ী এ অব্যাহতি দেওয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: