খেলাধুলা

৩১৭ রানে অলআউট নিউজিল্যান্ড মমিনুলের জোড়া আঘাতে

মুমিনুলের জোড়া ছোবলে ৩১৭ রানে গুটিয়ে গেছে নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে বাংলাদেশ করেছিল ৩১০ রান। ৭ রানের লিড পেয়েছে সফরকারীরা। ১০২তম ওভারের প্রথম বলটি লেংথে করেছিলেন মুমিনুল। পা বাড়িয়ে খেলার চেষ্টায় বলের লাইন মিস করেন জেমিসন। বল প্যাডে আঘাত করলে এলবিডব্লিউর আবেদন করে বাংলাদেশ। সাড়া দেন আম্পায়ারও। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি জেমিসন।

১ চারে ৭০ বলে ২৩ রান করে ফেরেন জেমিসন। তার বিদায়ে ভাঙে সাউদির সঙ্গে ৫২ রানের জুটি। জমে যাওয়া এই জুটি ভাঙার পর আর বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি বাংলাদেশকে। তিন বল পরই সাউদিকে বোল্ড করে দেন মুমিনুল। ৩ চারে ৬২ বলে ৩৫ রান করেন কিউই অধিনায়ক।বাংলাদেশের সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল টুকটাক বোলিং করলেও নিয়মিত নন।

কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে বল হাতে নিলেই জ্বলে ওঠেন তিনি। তার ১০ টেস্ট উইকেটের ৭টিই কিউইদের বিপক্ষে। সিলেট টেস্টে ৪ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন তিনি। টেস্টে যা তার ক্যারিয়ার সেরা বোলিং। আগের সেরা ছিল ২৭ রানে ৩ উইকেট, ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম টেস্ট।

বাংলাদেশের হয়ে চলতি টেস্টে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম, ১০৯ রানে। একটি করে প্রাপ্তি শরিফুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও নাঈম হাসানের।প্রথম ইনিংসে নিউজিল্যান্ডকে লিড এনে দেওয়ার কারিগর কেন উইলিয়ামসন। ১১ চারে ১০৪ রানের ইনিংস খেলেছেন তারকা এই ব্যাটসম্যান।

দ্বিতীয় সর্বোচ্চ ৪২ রান এসেছে গ্লেন ফিলিপসের ব্যাট থেকে। ড্যারিল মিচেল করেছেন ৪১। তবে নবম উইকেটে সাউদি ও জেমিসনের ৫২ রানের জুটিও কিউইদের লিড পাওয়ার জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: