খেলাধুলা

আর্জেন্টিনার তরুণ এচেভেরিকে পেতে কাড়াকাড়ি লোভনীয় প্রস্তাব বার্সার

বর্তমানে ইউরোপের বাজারে হটকেক আর্জেন্টিনার তরুণ ক্লদিও এচেভেরি। ‘এল দিয়াবলিতো’ বা ক্ষুদে শয়তান নামে পরিচিত ছোটখাটো গড়নের এই খেলোয়াড় ১৭ বছর বয়সেই ট্রান্সফার মার্কেটে নজর কেড়ে নিয়েছেন।খেলার ধরণে লিওনেল মেসির সঙ্গে অনেকটা মিল থাকায়, এরইমাঝে তাকে ডাকা হচ্ছে নতুন মেসি হিসেবে।

সদ্য সমাপ্ত বিশ্বকাপে আর্জেন্টিনা সেমিফাইনাল থেকে বিদায় নিলেও চোখধাঁধানো পারফরম্যান্স ছিল এচেভেরির।তাকে দলে ভেড়াতে আগেভাগেই অবিশ্বাস্য প্রস্তাবও দিয়ে রেখেছে বার্সেলোনা। আসছে জানুয়ারিতেই শুরু হচ্ছে ইউরোপের বাজারে শীতকালীন দলবদলের মৌসুম। আর্জেন্টিনার রেডিও স্টেশন ‘লা রেদ’ জানিয়েছে, সেই সেই উইন্ডো সামনে রেখে এচেভেরিকে দলে নেওয়ার জন্য ইতোমধ্যে মাঠে নেমে পড়েছে ক্লাবগুলো।

এই তালিকায় বার্সা ছাড়াও আছে ম্যানচেস্টার সিটি, চেলসি ও পিএসজির মত একাধিক ক্লাব।রেডি ষ্টেশনটির মতে, ইতোমধ্যে রিভারপ্লেটের কাছে ৩০ মিলিয়ন ইউরো প্রস্তাব দিয়ে রেখেছে বার্সা। তবে স্প্যানিশ ক্লাবটির আর্থিক অবস্থা ভালো না থাকায় তেমন সাড়া দেয়নি রিভারপ্লেট। বার্সা চেয়েছিল, অগ্রিম কিছু ট্রান্সফার দিয়ে রাখতে।

পরে ধাপে ধাপে কিস্তিতে পুরো ট্রান্সফার ফি শোধ করার পরিকল্পনা ছিল তাদের।একই তথ্য জানিয়েছেন ইউরোপের দলবদলের বিশ্বস্ত সূত্র ফ্যাব্রিজিও রোমানো। তার খবর অনুয়ায়ী, রিভারপ্লেট বার্সার প্রস্তাব নাকচ করে দিয়েছে। এই সুযোগে এগিয়ে এসেছে ম্যানচেস্টার সিটি এবং চেলসি। তবে এচেভেরির লক্ষ্য বার্সেলোনা।

আইডল মেসির সাবেক ক্লাবের হয়ে খেলতে চান এই কিশোর।বিশ্বকাপের আগে এচেভেরি এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘রিভার প্লেটের মতো আমি বার্সেলোনাতে খেলতে চাই। আমি মেসির একজন ভক্ত। আমি তাকে সেখানে খেলতে দেখেছি। সেই ছোটবেলা থেকে আমি ক্লাবটির খেলা দেখে আসছি।

%d bloggers like this: