খেলাধুলা

ঢাকা টেস্টের একদিন আগে বাংলাদেশ শিবিরে দুঃসংবাদ

নিউজিল্যান্ডের বিপক্ষে সিলেটে ইতিহাস গড়া জয়ের পর সিরিজে চোখ বাংলাদেশের। আগামীকাল (বুধবার) মিরপুর শের-ই-বাংলায় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মাঠে নামবে দুই দল। দ্বিতীয় টেস্টের আগে মিরপুরে চলছে বাংলাদেশ দলের অনুশীলন। আর সেই অনুশীলনে ডান হাতের আঙুলে চোট পেয়েছেন টাইগার স্পিনার নাঈম হাসান।

মুকিদুল ইসলাম মুগ্ধের বলে বাঁ হাতের আঙুলে আঘাত পান নাঈম। পরে ফিজিও বায়েজীদ ইসলাম তাকে নেট থেকে সরিয়ে নেন। এ সময় নাঈমকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। তবে চোটের অবস্থা কতটা গুরুতর সেটি এখনো বিস্তারিত জানা যায়নি। শেষ পর্যন্ত যদি নাঈম ঢাকা টেস্টে খেলতে না পারেন, তাহলে দলের জন্য দুশ্চিন্তার কারণ হতে পারে।

আঙুলের চোটে চলমান সিরিজটিতে নেই অধিনায়ক সাকিব আল হাসান। নাঈমও যদি ছিটকে যায় তবে তাইজুল ইসলামের সঙ্গে হাত ঘুরানোর জন্য নতুন কাউকে খুঁজতে হবে টাইগারদের। সিরিজের প্রথম টেস্টে বল হাতে তাইজুলকে দারুণ সঙ্গ দিয়েছেন নাঈম। দুই ইনিংস মিলে ৩ উইকেট নিলেও ভালোই চাপ তৈরি করেছিলেন তিনি।

এদিকে সিলেটে নাঈমের বোলিং দেখে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহ আজ সংবাদ সম্মেলনে বলেছেন, ‘সে এনসিএলের সর্বোচ্চ উইকেট শিকারি। সে আত্মবিশ্বাস ও ছন্দ নিয়ে সিলেট টেস্টে খেলতে গিয়েছিল। ম্যাচেই তো তা দেখা গেছে। সে নিজের দায়িত্বটা খুব ভালোভাবে পালন করেছে। কখনো আক্রমণ করেছে, কখনো রান থামিয়েছে। ব্যাটসম্যানদের মনে অনেক দ্বিধা সৃষ্টি করেছে। কেইন উইলিয়ামসনের মতো ব্যাটসম্যানেরও তার বল খেলতে অস্বস্তি হয়েছে।

%d bloggers like this: