সারা দেশ

প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে ফেসবুক পোস্ট সমালোচনার ঝড় কে এই যুবক

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটাক্ষ করে ফেসবুকে পোস্ট দিয়ে তুমুল সমালোচনার মুখে পড়েছেন পাবনার ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সরদার আবুল কালাম আজাদ। ওই পোস্টের ভিত্তিতে তাঁর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন স্থানীয় নেতারা।আবুল কালাম আজাদ ভাঙ্গুড়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান বাকি বিল্লাহ’র ছোট ভাই ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি লোকমান হোসেনের ভাগনে।

এর আগেও তাঁর বিরুদ্ধে ফেসবুকে বিতর্কিত লেখালেখির অভিযোগ রয়েছে।মঙ্গলবার (৩০ এপ্রিল) দিবাগত রাতের কোনো একসময় আবুল কালাম আজাদ ফেসবুক অ্যাকাউন্ট থেকে স্ট্যাটাসটি পোস্ট করা হয়। বুধবার (১ মে) সকালে স্থানীয় নেতা-কর্মীদের দৃষ্টিগোচর হরে সেটি ছড়িয়ে পড়তে শুরু করে এবং সমালোচনা শুরু হয়।আওয়ামী লীগ নেতা সরদার আবুল কালাম আজাদ ফেসবুক পোস্টে লিখেছিলেন, ‘হাসিনার নিয়ম-নীতির বিবর্তনে, এই অঞ্চলে নেতা-কর্মী-জনগণের চরিত্রে পালাক্রমে ধর্ষণ চলিতেছে। তবুও আমি সতী…’

সমালোচনার মুখে পড়ে একপর্যায়ে আজ মঙ্গলবার বেলা ৩টা থেকে সাড়ে ৩টার মধ্যে পোস্টটি তাঁর ফেসবুক অ্যাকাউন্ট থেকে ডিলিট করে দেওয়া হয়।তবে এমন স্ট্যাটাসে ক্ষুব্ধ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। এমন স্ট্যাটাসের কারণে ও আওয়ামী লীগ নেতার শাস্তি দাবি করেছেন তাঁরা।

এ বিষয়ে ভাঙ্গুড়া উপজেলার দিলপাশার ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ রিপন আহমেদ বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই সরদার আজাদ আঙুল ফুলে কলা গাছ হয়েছেন। এখন তিনি শেখ হাসিনার নেতৃত্ব মানেন না। এই নেতার কঠোর শাস্তি হওয়া উচিত।ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সরদার আবুল কালাম আজাদের মামা লোকমান হোসেন বলেন, ‘আজাদ ফেসবুকে যেটা লিখেছে, সেটা সে কোনোভাবেই লিখতে পারে না।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমাকে বিষয়টি জানিয়েছেন। দলীয় আলোচনার মাধ্যমে তাঁর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। কোনোভাবেই তাঁকে ছাড় দেওয়া হবে না। এ বিষয়ে পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স বলেন, ‘জননেত্রী শেখ হাসিনাকে নিয়ে আওয়ামী লীগ নেতার এমন স্ট্যাটাস খুবই ন্যক্কারজনক।

এ বিষয়ে কেন্দ্রীয় নেতাদের জানানো হয়েছে। ওই আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। তবে স্ট্যাটাসের বিষয়ে মন্তব্য নিতে সরদার আবুল কালাম আজাদের মোবাইল ফোনে একাধিকবার কল দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: