বিনোদন

এবার মাহিয়া মাহিকে দেড় ঘণ্টা জিজ্ঞাসাবাদ

শেখ হাসিনা পদত্যাগ করে ভারত পালিয়ে যাওয়ার পর থেকে তার সরকারের মন্ত্রী-এমপিসহ অনেকের দেশত্যাগে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। দেশ ছাড়তে গিয়ে আটক হয়েছেন অনেকে। আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত—এমন কয়েকজন তারকাকেও আটক করা না হলেও তাদের বিমানবন্দর থেকে ফেরত পাঠানো হয়।

যেতে দেওয়া হয়নি দেশের বাইরে। সম্প্রতি বিমানবন্দরে তেমনই এক ঘটনার মুখে পড়ে রেহাই পান আলোচিত চিত্রনায়িকা মাহিয়া মাহি। যিনি বছর দেড়েক হলো আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত। সংসদ সদস্য হওয়ার খায়েশে দলটির মনোনয়নও চেয়েছিলেন দুই দফায়। কিন্তু পাননি। পরে স্বতন্ত্র থেকে নির্বাচনে অংশ নেন।

সেই মাহিকেও সম্প্রতি বিমানবন্দরে পড়তে হয় ম্যারাথন জেরার মুখে। সম্প্রতি দেওয়া একটি সাক্ষাৎকারে এই নায়িকা জানান, গত ২৪ আগস্ট মাত্র এক দিনের জন্য দেশের বাইরে গিয়েছিলেন তিনি। তবে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গেলে তাকে নাকি সেখানে দেড় ঘণ্টা ধরে নানা জিজ্ঞাসাবাদ করা হয়।

নায়িকা এও জানান, জিজ্ঞাসাবাদ শেষে তাকে অবশ্য দেশের বাইরে যাওয়ার অনুমতি দেয় বিমানবন্দর কর্তৃপক্ষ। মাহি বলেন, ‘এখন দেশ একটা বিশেষ সময় পার করছে। এই সময়ে অনেকের বিদেশে যাওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা আছে। আমি সেই তালিকার কেউ কি না সেটা নিশ্চিত হওয়ার জন্যই এই জিজ্ঞাসাবাদ করেছিল কর্তৃপক্ষ।

যখন তারা নিশ্চিত হলো, আমি কালো তালিকাভুক্ত নই, তখন কেন বিদেশে যাচ্ছি সেটা জানার চেষ্টা করে। আমি তাদের জানালাম, চিকিৎসার জন্য। একটু অবাক হলেও শেষ পর্যন্ত আমাকে তারা অনুমতি দেন।তবে কোন দেশে গিয়েছিলেন সাক্ষাৎকারে তা প্রকাশ করতে চাননি মাহি। নায়িকা বলেন, ‘ভারতেই যেতাম চিকিৎসার জন্য।

কিন্তু এই মুহূর্তে ভিসা পেতে দেরি হবে ভেবে ওই দেশটিতে (নাম প্রকাশে অনিচ্ছুক) গিয়েছিলাম। বিশ্বাস করবেন না! এক দিনের নোটিশেই চিকিৎসা শেষে দেশে ফিরেছি। প্রথমবার দেশটিতে গিয়ে খুব ভালো লাগল। অভিনেত্রী জানান, এক দিনের বিদেশযাত্রা শেষে ইতোমধ্যে তিনি দেশে ফিরেছেন। সঙ্গে জানান, যে দেশে গিয়েছিলেন, বান্ধবীদের নিয়ে আবারও তিনি সেখানে যেতে চান।

এদিকে, পেশাগত দিক থেকে ভালো অবস্থানে নেই মাহি। হাতে নেই কোনো সিনেমা। শেষ তাকে দেখা গেছে ‘রাজকুমার’ সিনেমায় শাকিব খানের মায়ের ভূমিকায়। তার চরিত্রটি ছিল স্বল্প সময়ের। ব্যক্তিজীবনেও টালমাটাল অবস্থা নায়িকার। তিনটি বিয়ে করলেও টেকেনি কোনো সংসার। সবশেষ তৃতীয় স্বামী রাকিব সংসারকে ডিভোর্স দিয়ে এখন তিনি সিঙ্গেল মাদার।

আরও খবর

Sponsered content