বিনোদন

আবারও বিরল রোগে ভুগছেন অভিনেত্রী আনুশকা

দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী আনুশকা শেট্টি ২০০৫ সালে তেলুগু ছবি সুপার দিয়ে অভিনয় জীবন শুরু করেছিলেন। এরপর নিজের অভিনয় দক্ষতা কাজে লাগিয়ে অসংখ্য বিগবাজেট সিনেমায় কাজ করেছেন তিনি। নিজের কাজের সুবাদে তিনি তেলুগু চলচ্চিত্রে প্রথম সারির নায়িকা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন।

কিন্তু বিরল রোগে ভুগছেন জনপ্রিয় এই অভিনেত্রী। গত বছর এক সাক্ষাৎকারে নিজেই স্বীকার করেছিলেন যে, তিনি একটি বিরল রোগে ভুগছেন। তিনি বলেছিলেন, ‘আমি সিনড্রম অফ লাফিং ডিজিজে ভুগছি। কোনো হাসির কথা শুনলে আমি যখন হাসতে শুরু করি, তখন ১৫ থেকে ২০ মিনিটের আগে আমি হাসি থামাতে পারি না কিছুতেই। এটাই আমার সমস্যা।

সেই সাক্ষাৎকারে অভিনেত্রী একটি মজার গল্পও শেয়ার করেছিলেন। আনুশকা বলেন, ‘একবার একটি কমেডি ছবির শুটিংয়ের সময় আমি ফ্লোরে হেসে গড়াগড়ি খাচ্ছিলাম। আমার হাসির কারণে বহুবার শুটিং বন্ধ করতে হয়েছিল।চিকিৎসা বিজ্ঞানের পরিভাষায় লাফিং ডিজিজকে বলে ‘সিউডোবালবার এফেক্ট’।

এ ক্ষেত্রে রোগী হঠাৎ হাসতে শুরু করেন কিংবা কান্নাকাটি শুরু করেন এবং একটানা বেশ কিছুক্ষণ সেই পর্ব চলতে থাকে। এ ক্ষেত্রে কারণ খুব তুচ্ছ হলেও হাসি বা কান্নার মাধ্যমে রোগীর আবেগের বহিঃপ্রকাশটা অনেক বেশি হয়ে যায়। রোগী চাইলেও নিজেকে থামাতে পারেন না। তবে কোনোরকম মানসিক সমস্যার কারণে এই রোগটি হয় না। আর যারা এই রোগে আক্রান্ত তারাও মানসিক রোগী নন।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: