জাতীয়

বিজিবি মোতায়েন গার্মেন্টসের নিরাপত্তায়

ঢাকা ও আশপাশের এলাকায় গার্মেন্টসের নিরাপত্তা জোরদার করা হয়েছে। সেই লক্ষ্যে পর্যাপ্ত সংখ্যক বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। ইতোমধ্যে তারা টহল শুরু করেছে।বৃহস্পতিবার (২ নভেম্বর) সকালে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, রাজধানী ও আশপাশের এলাকায় গার্মেন্টসের নিরাপত্তা জোরদার করা হয়েছে। আশুলিয়া, সাভার, মিরপুর, রামপুরা, আব্দুল্লাহপুর, টঙ্গি ও গাজীপুর-কোনাবাড়ী এলাকায় বিজিবি মোতায়েন করা হয়েছে।মজুরি বৃদ্ধির দাবিতে সপ্তাহখানেক ধরে আন্দোলন করছেন গার্মেন্টস শ্রমিকরা।

রাজধানীর মিরপুরসহ বিভিন্ন এলাকায় তাদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে।সেই জেরে বুধবার (১ নভেম্বর) মিরপুরে আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে কথা বলতে গিয়ে তোপের মুখে পড়েন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। পরে বাধ্য হয়ে ঘটনাস্থল ত্যাগ করেন তিনি।

এরই মধ্যে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আন্দোলনের নামে দেশে তৈরি পোশাক খাতকে অস্থিতিশীল করার চেষ্টা করলে কঠোর পদক্ষেপ নেবে সরকার।

সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে শিল্প মালিকদের বৈঠক শেষে তিনি সাংবাদিকদের জানান, শ্রমিকদের বেতন বৃদ্ধির দাবির সঙ্গে মালিকরাও একমত পোষণ করেছেন। একই দিনে মজুরি বোর্ডের সভা শেষে জানানো হয়, তৈরি পোশাক শিল্পের কর্মীদের দাবি আমলে নিয়ে সর্বনিম্ন মজুরি বাড়ানো হবে।

বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলন এখনও চলছে। মাঝে মধ্যে পোশাক কারখানায় অগ্নিসংযোগ-ভাঙচুর করা হচ্ছে। এমন পরিস্থিতিতে মালিকপক্ষের প্রতিনিধিরা জানান, তাদের দেয়া প্রস্তাবনা- ১০ হাজার ৪০০ টাকার বেশি বেতন পাবেন শ্রমিকরা। আগামী মাস থেকেই তা কার্যকর হবে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: