লাইফ স্টাইল

যেভাবে ব্যস্ততা সামলে সন্তানকে সময় দেবেন

যেভাবে ব্যস্ততা সামলে সন্তানকে সময় দেবেন

সন্তানের জন্য বাবা-মায়ের সময় দেওয়া খুব গুরুত্বপূর্ণ। কিন্তু কর্মজীবী মায়েরা অফিসের কাজ সামলে, বাড়ির কাজ করার পরে সন্তানের জন্য সময় বের করতে গিয়ে হিমশিম খান। কিন্তু যেকোন উপায়ে সন্তানকে সময় দেওয়া জরুরি। সেক্ষেত্রে কিছু কৌশল অনুসরণ করতে পারেন।

চলুন জানা যাক ব্যস্ততা সামলে সন্তানকে সময় দেবেন যেভাবে –

সময় ভাগ করুন

প্রতিদিন দিনটা কয়েক ভাগে ভাগ করে নিন। যেমন- অফিসের জন্য আলাদা সময়, সংসারের জন্য দিনের দেড় ঘণ্টা এবং সন্তানের জন্য কমপক্ষে আড়াই ঘণ্টা। একা সব কাজ সামালাতে না পারলে একজন সাহায্যকারীর সহায়তা নিন। সব কিছু সামলে নিজের জন্য কিছুটা সময় আলাদা রাখুন।

অফিসের কাজ বাড়িতে আনবেন না

অনেক নারীই অফিসে বড় বড় দায়িত্ব সামলান। অনেক সময়ে অফিসের কাজ বাড়িতে নিয়ে আসতে হয়। এটা ঠিক নয়। অফিসের কাজ অফিসেই করার চেষ্টা করুন। অফিস থেকে বেরনোর পরে শুধুই নিজের এবং পরিবারের কথা ভাবুন।

ভিডিও কল

অফিসের লাঞ্চ ব্রেকে বা টি ব্রেকে সন্তানকে ভিডিয়ো কল করে দুই একটা গল্প করুন। মাঝেমাঝে তার সঙ্গে ফোনে কথাও বলুন। এতে আপনারও মন শান্ত হবে। আবার সন্তানও ভালো বোধ করবে ।

কারও কথায় মন খারাপ নয়

চারপাশে যেই যাই বলুন না কেন, তাদের কথা ধরে মন খারাপ করবেন না। কারণ মনে রাখবেন, আপনার জীবনের সামান্য দায়িত্বও কেউ নেবে না। আপনাকেই লড়াই করতে হবে। নিজে ভালো থাকুন। তাহলে সন্তানকে ভালো রাখতে পারবেন।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: