খেলাধুলা

যা ভাবছে বিসিবি তামিম ইকবালকে নিয়ে

ইনজুরির কারণে বিশ্বকাপের দলে জায়গা না হওয়া তামিম ইকবাল কি বিসিবির আগামী বছরের চুক্তির অধীনে থাকবেন? বিশ্বকাপে ভালো খেলা মাহমুদউল্লাহ রিয়াদ কি ওয়ানডের পাশাপাশি টি-টোয়েন্টি ক্যাটাগরিতেও চুক্তিতে থাকতে পারেন? এমন নানা প্রশ্ন ঘুরছে ক্রিকেটারদের মনে।

 বিসিবির সিনিয়র পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এসব প্রশ্নের মুখোমুখি হয়ে বোঝানোর চেষ্টা করছেন, তামিম ইকবাল আর বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের সাথে বসে কথা বলার পরই পুরো ব্যাপারটা নিষ্পত্তি হবে।

এখন এ নিয়ে জালাল কোনো চূড়ান্ত মন্তব্য করতে অপারগতা প্রকাশ করে জানান, ‘আমরা অপেক্ষা করেছি তামিম আর বিসিবি প্রধানের কথোপকথন পর্যন্ত। যেহেতু তামিম বলেছে, বিসিবি প্রধানের সাথে তার কথা হয়েছে। বিসিবি প্রেসিডেন্ট উনিও বলেছেন তার সঙ্গে একটা মিটিং হয়েছে তামিমের। এর মধ্যে তামিমের ক্রিকেট ক্যারিয়ারের ভবিষ্যত নিয়ে কী আলাপ-আলোচনা হয়েছে, আমি জানি না।

জানতে হবে তার কমিটমেন্ট কী সামনের দিকে। এটার ওপর ভিত্তি করে চুক্তির কথা চিন্তা করতে হবে।ওয়ানডে বিশ্বকাপে মাহমুদউল্লাহ দুর্দান্ত ফর্মে ছিলেন। তাকে কি টি-টোয়েন্টিতেও কেন্দ্রীয় চুক্তিতে ফেরানো হবে? এমন প্রশ্নের জবাবে জালাল বলেন, ‘সেটা পারফরম্যান্সের ওপর নির্ভর করবে। যদি তার পারফরম্যান্স টি-টোয়েন্টিতে ভালো থাকে, নির্বাচক আছে, কোচ আছে; তারা মনিটর করবে পারফরম্যান্স।

যদি পারফরম্যান্স বলে সে ফিরতে পারে, তাহলে কেন নয়? কিন্তু বিপিএলের আগে এখনতো আর দেশের মাটিতে কোনো টি-টোয়েন্টি টুর্নামেন্ট নেই। মাহমুদউল্লাহও নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে নেই। তবে তার টি-টোয়েন্টি পারফরম্যান্স কেমন, তা জানা যাবে কীভাবে?

সরাসরি কোনো উত্তর দেননি জালাল ইউনুস। তবে আকার-ইঙ্গিতে বুঝিয়ে দিয়েছেন, বিপিএলের পারফরম্যান্স দিয়েই বিবেচনা হবে। তার মানে আগামী বছরের জন্য বেতন কাঠামোয় ক্রিকেটার বাছাইটা হবে বিপিএলের পর।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: