খেলাধুলা

শিরোপা জিতলো ব্রাজিল আর্জেন্টিনাকে হারিয়ে

কনমেবল অনূর্ধ্ব-২০ ফুটসালের নবম আসরের ফাইনালে আর্জেন্টিনাকে ১-০ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ান হয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনার যেকোনো পর্যায়ের লড়ায়ে দুই দেশের মধ্যে ব্যাপক উত্তেজনার তৈরি হয়। জাতীয় দল থেকে শুরু করে বয়সভিত্তিক, বিচ ফুটবল কিংবা ফুটসাল, দুই দলের লড়াই মানেই বাড়তি কিছু।

রোববার (১৭ সেপ্টেম্বর) ভেনেজুয়েলার লা গুয়াইরা শহরের জোসে মারিয়া ভার্গাস ডোমে অনুষ্ঠিত হওয়া ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল। এই জয়ে অষ্টমবারের মতো এই মহাদেশীয় টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলো ব্রাজিলিয়ানরা। নয় আসরের মধ্যে কেবল একটি আসরেই শিরোপা জিতেছে আর্জেন্টিনা। বাকি সবগুলো শিরোপাই ঘরে তুলে সেলেসাওরা।

ভেনিজুয়েলায় অনুষ্ঠিত ফাইনালে দুই দলের লড়াই হয়েছে সমানে সমান। পুরো টুর্নামেন্টে দাপট দেখিয়েছে সেলেসাওরা। পেরুকে তো এক ম্যাচেই দিয়েছিলো ১৫ গোল। তবে পুরো আসরে যেখানে ম্যাচপ্রতি ৫ গোল করে এসেছে, সেখানে ফাইনালে গোল পাওয়াই যেন ছিল দুঃসাধ্য।

ম্যাচের ১৪তম মিনিটে ডি বক্সে হ্যান্ডবল করে বসেন আর্জেন্টিনার টমাস এসেবেডোর। এতে পেনাল্টি পায় ব্রাজিল। পেনাল্টির সুযোগটি ভালোভাবেই কাজে লাগান ব্রাজিলের থিয়াগুইনহো কানারিনহা। আর তাতে রানারআপ হয়ে টুর্নামেন্ট শেষ করতে হয়েছে আলবিসেলেস্তাদের। প্রতিযোগিতায় ৩য় স্থানে থেকে ব্রোঞ্জ মেডেল পেয়েছে কলম্বিয়া।

কনমেবল অঞ্চলের ১০ দলকে নিয়ে আয়োজিত এই টুর্নামেন্টে গ্রুপ ‘এ’ থেকে সেরা হয়েই নকআউট পর্বে গিয়েছিলো আর্জেন্টিনা। আর গ্রুপ ‘বি’ থেকে সেরা হয়েছিলো আসরের সবচেয়ে সফল দল ব্রাজিল। গ্রুপপর্বে আর্জেন্টিনা এক ম্যাচ হারলেও ব্রাজিল ছিলো অপরাজিত। আসরটা তারা শেষ করেছে কোনো ম্যাচ না হেরেই।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: