খেলাধুলা

দক্ষিণ আফ্রিকাকে শামির খোঁচা

বিশ্বকাপে গতকালের আগপর্যন্ত দাপুটে ক্রিকেট খেলা দুটি দল ছিল ভারত ও দক্ষিণ আফ্রিকা। মাঝে নেদারল্যান্ডসের বিপক্ষে অঘটনের শিকার হয়ে হারা ম্যাচটি বাদ দিলে বাকি দলগুলোকে খুব একটা পাত্তা পায়নি প্রোটিয়াদের সামনে। অন্য দলগুলোর মধ্যে পাকিস্তান কিছুটা প্রতিদ্বন্দ্বিতা গড়তে পেরেছিল টেম্বা বাভুমাদের বিপক্ষে।

কিন্তু শেষ হাসি দক্ষিণ আফ্রিকাই হেসেছিল।পয়েন্ট তালিকায় শীর্ষ দুইয়ে থাকা এই দুই দল গতকাল একে অপরের মুখোমুখি হয়েছিল ইডেন গার্ডেনে। এই ম্যাচ নিয়ে দর্শকদের আগ্রহও ছিল তুঙ্গে। এমনকি কালোবাজারেও বিক্রি হয়েছে এই ম্যাচের টিকিট। সবার চোখ ছিল ধন্ধুমার এক লড়াইয়ের দিকে।

কিন্তু কোথায় কী! ভারতের বিপক্ষে ন্যূনতম প্রতিদ্বন্দ্বিতাও গড়তে পারেনি দক্ষিণ আফ্রিকা। প্রতি ম্যাচে প্রতিপক্ষের ঘাড়ে ৪০০ রানের বোঝা চাপিয়ে দেওয়া দলটি ৩২৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে আউট হয়ে গেল মাত্র ৮৩ রানে। ম্যাচ হেরেছে ২৪৩ রানে।হারের পর সমালোচনার মুখে পড়েছে দক্ষিণ আফ্রিকা। বিশেষ করে রান তাড়া করতে গিয়ে ম্যাচ বের করে আনার কোনো সমাধানই যেন খুঁজে পাচ্ছে না দলটি।

এমন পরিস্থিতিতে সুযোগ পেয়েছে প্রোটিয়াদের খোঁচা দিতে ছাড়লেন না ভারতীয় পেসার শামিও। দক্ষিণ আফ্রিকাকে গুঁড়িয়ে দেওয়ার পথে ৪ ওভারে ১৮ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন শামি। বিশ্বকাপে হার্দিক পান্ডিয়ার চোটে সুযোগ পাওয়ার পর থেকে দারুণ ছন্দেও আছেন এ পেসার।ঘটনাটি ঘটেছে ম্যাচ শেষে, তখন সম্প্রচারক চ্যানেল স্টার স্পোর্টসকে হিন্দিতে সাক্ষাৎকার দিচ্ছিলেন শামি।

মাইকে তাকে ভারতের বোলিং পারফরম্যান্স নিয়ে প্রশ্ন করেন ভারতের সাবেক ক্রিকেটার মোহাম্মদ কাইফ। জবাবে শামি বলেছেন, ‘প্রতিবার ৪০০ রান করা দলটির কী অবস্থা দেখ!’ শামি এ কথা বলার পরই অট্টহাসির রোল উঠে। এবার বিশ্বকাপে একবারই দলীয় সংগ্রহ চার শ পার করতে পেরেছে দক্ষিণ আফ্রিকা।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: