সারা দেশ

নৌকার প্রার্থীর মনোনয়ন জমার সময় বিজয়‍‍ চিহ্ন দেখালেন ইউএনও

নৌকার প্রার্থীর মনোনয়ন জমার সময় বিজয়‍‍ চিহ্ন দেখালেন ইউএনও

নোয়াখালীর চাটখিলে নৌকার প্রার্থীর মনোনয়ন জমা নেওয়ার সময় ‘ভি-চিহ্ন’ দেখিয়ে বিতর্কের সৃষ্টি করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া। গতকাল বুধবার দুপুরে নোয়াখালী-১ আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম নৌকার মনোনয়নপত্র জমা দেওয়ার সময় তিনি হাসিমুখে বিতর্কিত ওই ছবি তোলেন।

সন্ধ্যার পর থেকে ইউএনও হাসিমুখে তোলা ভি-চিহ্নের ওই ছবি ফেসবুকে পোস্ট করে অনেকে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। আওয়ামী লীগের জোটে থাকা অনেক প্রার্থীও নির্বাচনের নিরপেক্ষতা নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন। নৌকার প্রার্থী মনোনয়ন জমা দিচ্ছেন যার কাছে তিনিই অতি আবেগে ভি চিহ্ন দেখাচ্ছেন। এতে অপরাপর প্রার্থীরাতো তার কাছে নিরপেক্ষ আচরণের আশা হারালো।

নাম প্রকাশে অনিচ্ছুক নোয়াখালী-১ আসনের এক স্বতন্ত্র প্রার্থী বলেন, যে মুহুর্তে নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে। ঠিক সেই মূহুর্তে একজন সহকারী রিটার্নিং কর্মকর্তার এমন ভাব প্রার্থী ও ভোটারদেরকে হতাশ করেছে। এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)মোবাইল রিসিভ করে নি।

এ বিষয়ে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা (ডিসি) দেওয়ান মাহবুবুর রহমান বলেন, বিষয়টি আমার দৃষ্টিগোচর হয়েছে। ছবিটি দেখার সঙ্গে সঙ্গে ওই কর্মকর্তাসহ সকল সহকারী রিটার্নিং কর্মকর্তাকে সতর্ক করে আবারও নির্দেশনা দেওয়া হয়েছে।

নোয়াখালী-১ আসনের মোট ১১জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরমধ্যে বুধবার বিকেল পর্যন্ত তিনজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন, আওয়ামী লীগের এইচ এম ইব্রাহিম, গণফ্রন্টের মো. খোরশেদ আলম ও জাসদের হারুন অর রশিদ।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: