সারা দেশ

কারাগার থেকে ফাঁসির আসামি পলায়ন তিন কারারক্ষী বরখাস্ত

বগুড়া জেলা কারাগারের কনডেম সেলের ছাদ ফুটো করে মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামি পালানোর ঘটনায় তিন কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া অপর দুই কারারক্ষীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৭শে জুন) বগুড়া জেলা কারাগারের জেল সুপার আনোয়ার হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

সাময়িক বরখাস্ত হওয়া তিন কারারক্ষী হলেন বগুড়া জেলা কারাগারের প্রধান কারারক্ষী দুলাল হোসেন, কারারক্ষী আব্দুল মতিন ও আরিফুল ইসলাম। এছাড়াও কারারক্ষী ফরিদুল ইসলাম ও হোসেনুজ্জামানকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।এদিকে কারা অধিদপ্তর থেকে ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল শেখ সুজাউর রহমানকে প্রধান করে গঠিত তিন সদস্যদের কমিটিকে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এএসএম আনিসুল হক স্বাক্ষরিত তদন্ত কমিটিকে মোট ছয়টি নির্দেশনা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার (২৫শে জুন) রাত তিনটার দিকে বগুড়া জেলা কারাগারের জাফলং নামের কনডেম সেলের ২নং ওয়ার্ডের ছাদ ফুটো করে মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার বন্দি পালিয়ে যায়। পরে ভোর সাড়ে ৪টার দিকে শহরের চেলোপাড়া চাষি বাজার থেকে তাদের গ্রেফতার করে পুলিশ।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: