সারা দেশ

নৌকার প্রার্থীর ভোটের পর কেন্দ্র শূন্য ভোটার

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের শূন্যপদে উপনির্বাচনে পৌর শহীদ স্মৃতি একাডেমিতে নৌকার প্রার্থী গোলাম ফারুক পিংকু ভোট দেয়। এরপরপরই কেন্দ্র থেকে ভোট না দিয়েই পুরুষ ভোটাররা চলে যায়। প্রার্থীর কেন্দ্র হওয়ায় ভোটার উপস্থিতি দেখানোর জন্য বহিরাগতদের এনে দাঁড় করানো হয়েছে বলে জানিয়েছেন লাইনে থাকা কয়েকজন।

রোববার (৫ নভেম্বর) সকাল সাড়ে ৮ টার দিকে নৌকার প্রার্থী ভোট দেন। তিনি কেন্দ্র থেকে বের হওয়ার ১০ মিনিট না যেতেই কেন্দ্র পুরুষ ভোটার শূন্য হয়ে পড়েছে। শুরু থেকে নারীরা লাইনে থাকলেও সাড়ে ৮ টার পর তাদেরকে লাইন দেখা যায়নি। ভোটার নাম্বার খুঁজে না পাওয়ায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে নারীরা।

এদিকে ওই কেন্দ্রের দায়িত্বে থাকা আওয়ামী লীগ নেতা ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মহিউদ্দিন বকুলকে সকাল সাড়ে ৯ টা পর্যন্ত দেখা যায়নি। তবে কেন্দ্রটিতে দায়িত্বপ্রাপ্ত অন্যান্যদের সরব উপস্থিতি ছিলো। এ কেন্দ্রে নৌকা ও লাঙলের এজেন্ট দেখা গেলেও আম ও গোলাপ ফুলের এজেন্ট দেখা যায়নি।

পৌর শহীদ স্মৃতি একাডেমী কেন্দ্রে নৌকার পক্ষে দায়িত্বরত ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বেলায়েত হোসেন বেলাল বলেন, ভোটার উপস্থিতি পর্যাপ্ত রয়েছে। ভোটার নাম্বার খুঁজে না পাওয়ায় ভোটাররা ছড়িয়ে ছিটিয়ে পড়েছে। নৌকার প্রার্থী গোলাম ফারুক পিংকু বলেন, স্বতঃস্ফূর্তভাবে ভোটাররা ভোট দিতে এসেছে। আশা করছি বিপুল ভোটে আমি জয়ী হবো। উন্নয়নের মার্কা নৌকার বিজয় সুনিশ্চিত।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা অঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, নির্বাচন কার্যক্রম চলছে। ভোটকেন্দ্রসহ নির্বাচনী এলাকায় পুলিশের পাশাপাশি র‌্যাব-বিজিবি ও আনসার সদস্যরা কাজ করছেন। এছাড়া ১৬ জন ম্যাজিষ্ট্রেট নির্বাচনী এলাকায় দায়িত্বরত আছেন। ভোটার কম হলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে বলে আশাবাদি তিনি।

%d bloggers like this: