সারা দেশ

অর্ধশতাধিক বাসায় চুরি বাসা ভাড়া নেয়ার কথা বলে

রাজধানীর মিরপুর এলাকায় ভাড়া নেওয়ার বাহানায় বাসা দেখতে এসে চুরির অভিযোগে শেখ মশিউর রহমান শাওন (২৪) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২৫ আগস্ট) সন্ধ্যায় মিরপুরের পশ্চিম শেওড়াপাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়।

মিরপুর মডেল থানার ওসি মোহাম্মদ মহসিন জানান, গ্রেফতার শাওন বাসা ভাড়া করার নামে বিভিন্ন ফ্ল্যাটে ঢোকেন, এরপর সুযোগ বুঝে চুরি করে কেটে পড়েন। তিনি গত চার বছর ধরে অর্ধশতাধিক চুরি করেছেন বলে প্রাথমিকভাবে স্বীকার করেছেন।

ওসি জানান, শেওড়াপাড়ায় বাসা ভাড়ার নাম করে একটি ফ্ল্যাটে ঢুকে পড়েন শাওন। এরপর একটি বাসায় চুরি করে অন্য বাসায় চুরি করতে গিয়ে ধরা পড়েন। পরে পুলিশকে জানালে তাকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। এসময় তার কাছ থেকে দুই জোড়া রূপার নুপুর, নগদ ১০ হাজার ৪৮০ টাকা এবং চুরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে চারটি মামলা রয়েছে।

ওসি জানান, শাওন একজন চিহ্নিত চোর। তিনি মূলত ‘টু লেট’, ‘বাসা ভাড়া দেওয়া হবে’ পোস্টার, সাইনবোর্ড ঝুলানো দেখলেই সেই ভবনগুলোতে ঢুকে পড়েন। এরপর চুরি করে পালিয়ে যান। শাওন চুরির জন্য সময় বেছে সাধারণত বেলা ১১টা থেকে বিকেল ৩টা। কারণ এ সময় ভবনে মানুষ কম থাকে।

বাসা ভাড়ার নাম করে এই সময়েই ভবনে ঢোকেন শাওন। এরপর ঘরের তালা ভেঙে সব চুরি করে পালিয়ে যান। তার সাথে সবসময় একটি ব্যাগ থাকে। সেই ব্যাগেই থাকে তালা ভাঙার যন্ত্রসহ চুরির যাবতীয় সরঞ্জাম। এই ব্যাগ নিয়েই তিনি ঘোরেন। আর কেউ জিজ্ঞেস করলে নিজেকে ইলেক্ট্রিশিয়ান বলে পরিচয় দেন।

%d bloggers like this: