বিনোদন

খাবারের লিস্ট দিয়ে দেন বললেন ওমর সানী

সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সরব চিত্রনায়ক ওমর সানী। কাজের পাশাপাশি ব্যক্তিজীবনের নানা বিষয়ও উঠে আসে তাঁর লেখনীতে। এবারও সেই নজির মিলল। এবার এই চিত্রনায়ক কথা বললেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে।রোববার (১৭ সেপ্টেম্বর) এক ফেসবুকবার্তায় ওমর সানী বললেন, ‘সাধারণ মানুষ কী খাবে বলে দেন সরকার। খাবারের লিস্ট দিয়ে দেন, আমরা কী খাব, আর পারছি না রাষ্ট্র।

হঠাৎ তাঁর এমন পোস্টের কারণ প্রসঙ্গে জানতে যোগাযোগ করা হলে সানী গণমাধ্যমকে বলেন, ‘নিত্যপ্রয়োজনীয় সবকিছুর দাম সাধারণ মানুষের নিয়ন্ত্রণের বাইরে। মানুষ বাঁচবে কীভাবে। খাবেটা কী? এমনটা তো ছিল না। তবে কেন এমন হলো? বাধ্য হয়েই লিখলাম।তাঁর এমন পোস্ট ঘিরে লাইক, শেয়ার ও মন্তব্যও ছিল চোখে পড়ার মতো। বেশির ভাগ মন্তব্যকারী নায়কের কথায় সহমত পোষণ করেছেন। আবার কেউ লিখেছেন, দু’চার কথাও।

কথায় কথায় ওমর সানী বলেন, ‘পরিবারে আমরা দুজন আয় করা মানুষ, সেই আমাদেরই যদি এত হিসাব করে চলতে হয়, তাহলে দেশের আর সাধারণ মানুষেরা কী অবস্থায় আছে! ভাবলেই যেন অস্থির লাগে। দম বন্ধ হয়ে আসে। একসময় পাঙাশ মাছ ছিল গরিবের সস্তা খাবার। সেই পাঙাশের দামও এখন নিয়ন্ত্রণের বাইরে, কেজি ২০০ টাকার ওপরে।

আর ইলিশের হালি নাকি কলকাতায় ১ হাজার টাকার মধ্যে পাওয়া যায়! যে ইলিশের জন্ম আমাদের এখানে, সেটা তো আমরা পুঁটি মাছের দামে পাওয়ার কথা। কিন্তু হচ্ছেটা কী, ইলিশের দাম যেন আগুন। স্বাধীন রাষ্ট্রের নাগরিক হিসেবে সাধারণ ক্রয়ক্ষমতার মধ্যে আমাদের যেসব নিত্যপ্রয়োজনীয় পণ্য পাওয়ার কথা, সেসব এখন নিয়ন্ত্রণের বাইরে।

আমরা চাই রাষ্ট্র আমাদের ন্যায্য সুযোগ-সুবিধা দিক। আমরা একেবারে সাধারণ মানুষ। এই রাষ্ট্র আমার, আমার বাপের, আমার চৌদ্দগুষ্টির। তো রাষ্ট্র কেন আমাদের পরিচালনা করতে ব্যর্থ হবে! মুষ্টিমেয় কিছু মানুষের কাছে কেন জিম্মি থাকতে হবে রাষ্ট্রকে।

%d bloggers like this: