খেলাধুলা

এবার আইপিএলের জন্য কেন অনুমতি পাননি তাসকিন-শরিফুল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী আসরে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলবেন মুস্তাফিজুর রহমান। নিলামে ভিত্তিমূল্য ২ কোটিতে রুপিতে তাকে দলে ভিড়িয়েছে টুর্নামেন্টটির সবচেয়ে সফল ফ্রাঞ্চাইজিটি। এবারের নিলামে মুস্তাফিজ ছাড়াও তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের নামও ছিল।

শুরুতে নাম থাকলেও পরে তারা নিজেদের নামটি সরিয়ে নেয়। এতে আসন্ন আসরটিতে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে মাঠ মাতাবেন মুস্তাফিজ।যদিও প্রতি বছরই বাংলাদেশের ক্রিকেটারদের অনাপত্তিপত্র নিয়ে ঝামেলা তৈরি হয়। তবে এবার মুস্তাফিজের আইপিএল খেলার পথে বাধা হবে না বিসিবি।

তিনি অনুমতি পেলেও তার দুই সতীর্থ তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম অনুমতি পাননি। শুরুতে নিলামে তাদের নাম থাকলেও পরে সেটি সরিয়ে নেয়া হয়। এর কারণও ব্যাখ্যা করেছেন জালাল।তিনি বলেন, ‘তাসকিন-শরিফুলকে না দেওয়ার কারণ হচ্ছে তাদের ইনজুরি। তাসকিন কিন্তু এখনও অনুশীলন করছে।

কালকেও আমার সঙ্গে কথা হয়েছে সে বলছে আমি প্রায় ফিট। এই দুইজন কিন্তু ইনজুরিপ্রবণ খেলোয়াড়।বাংলাদেশ দলের ক্রিকেটারদের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলার ব্যাপারে বিসিবির বাধ্যবাধকতা তিনি বলেন, ‘এক দুই বছর আগে এই রকম পরিকল্পনা ছিল- কিন্তু ব্ল্যাক অ্যান্ড হোয়াইটে রাখিনি। এবার হয়তো আমরা কেন্দ্রীয় চুক্তিতে রাখতে পারি।

অথবা না রাখলেও হয়তো বলে দেব সারা বছরে তোমরা একটা বা দুইটা খেলবা। আমরা এটা এখনও সিদ্ধান্ত নেইনি।ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলতে না পারায় ক্রিকেটারদের ক্ষতিপূরণের বিষয়ে জালাল বলেন, ‘ক্ষতিপূরণের কথা খারাপ শোনায়। কিন্তু এটা বোর্ড আর খেলোয়াড়দের মধ্যে পারস্পরিক সমঝোতা।’

%d bloggers like this: