খেলাধুলা

অবশেষে অনিশ্চয়তার ইতি টানলেন স্কালোনি

কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার অভিযানে নামার আগে সুখবর পেলেন আর্জেন্টিনার ফুটবলাররা। নিজের ভবিষ্যৎ নিয়ে জল্পনা-কল্পনার ইতি টেনে লিওনেল স্কালোনি জানালেন, যত দিন আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) চাইবে ততদিন জাতীয় দলের কোচ হিসেবে কাজ চালিয়ে যাবেন তিনি।

বিশ্বকাপজয়ী কোচ স্কালোনির একটি মন্তব্যের জেরেই আর্জেন্টিনার ডাগ আউটে তার ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা জেগেছিল। গত নভেম্বরে ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ব্রাজিলের বিপক্ষে ১-০ গোলে জয়ের পর তিনি বলেছিলেন, সরে দাঁড়ানোর কথা ভাবছেন।জানুয়ারিতে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, অন্তত কোপা আমেরিকার শেষ পর্যন্ত কাজ চালিয়ে যেতে রাজি হয়েছেন স্কালোনি।

আগামী ২০ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত যুক্তরাষ্ট্রে হবে লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের এই লড়াই।রোববার সাংবাদিকদের ৪৬ বছর বয়সী কোচ জানিয়েছেন, কোপা আমেরিকার পরও ডাগ আউটে থাকতে চান তিনি। ‘বছরটা খুব ভালো ছিল না। আমার মনে হয়েছিল, এটা থামার সময়। নিজের সব প্রাণশক্তি নিয়ে আজ আমি এখানে, সত্যি বলতে কী নভেম্বরে ব্যাপারটা তেমন ছিল না।

‘যত দিন এএফএ প্রেসিডেন্ট চাইবেন এখানে আমি থাকি, থাকব।’ অধিনায়ক লিওনেল মেসির ফিটনেসের সবশেষ অবস্থা জানালেন স্কালোনি। কথা বললেন, ২৯ সদস্যের দলে রোমার তারকা ফরোয়ার্ড পাওলো দিবালার না থাকা নিয়েও।’মেসি পুরোপুরি ফিট। সে কাল অনুশীলনের জন্য দলে যোগ দেবে।’ ‘আমাদের বিশেষ স্নেহের একজন দিবালা। তবে আমরা সব সময়ই বলি, সবার আগে দল।

বর্তমান পরিস্থিতিতে কিছু পজিশনে আমাদের সমস্যা রয়েছে। তাই তাকে যুক্ত না করার সিদ্ধান্ত নিয়েছি। আমরা জানি সে আমাদের কি দিতে পারে। পুরো পৃথিবীর সব ব্যথা নিয়েও আমাদের এই সিদ্ধান্ত নিতে হয়েছে।আগামী ৯ জুন প্রীতি ম্যাচে একুয়েডরের মুখোমুখি হবে আর্জেন্টিনা। এর পাঁচ দিন পর তারা খেলবে গুয়েতেমালার বিপক্ষে।

পরে ২০ জুন কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে কানাডার বিপক্ষে খেলবে স্কালোনির দল। ‘এ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ চিলি ও পেরু।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: