খেলাধুলা

আবারও পাহাড়ি রাস্তায় অচেনা যুবকের প্রাণ বাঁচালেন শামি

এবারের বিশ্বকাপে নজরকাড়া পারফরম্যান্স দিয়ে সবার প্রশংসায় ভাসছেন ভারতের পেসার মোহাম্মদ শামি। এবার উত্তরাখণ্ড রাজ্যের নানিতাল শহরের কাছে একটি পাহাড়ি রাস্তায় গাড়ি দুর্ঘটনার কবলে পড়া এক যুবককে উদ্ধার করে প্রশংসার জোয়াড়ে ভাসছেন তিনি। দুর্ঘটনার সময়ের একটি ভিডিও নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে শেয়ার করেন শামি নিজেই।

সেখানে ক্যাপশনে লেখেন, ‘সে খুব ভাগ্যবান যে ঈশ্বর তাকে দ্বিতীয় জীবন দিয়েছেন। নানিতালের কাছে আমার গাড়ির সামনে পাহাড়ি রাস্তা থেকে তার গাড়ি পড়ে যায়। আমরা তাকে নিরাপদেই (গাড়ি থেকে) বের করে আনি।’ শামির এমন মহানুভবতায় সেই পোস্টের কমেন্টে তাকে নিয়ে বইছে প্রশংসার জোয়ার।

বিশ্বকাপে শামির পারফরম্যান্স ছিল নজরকাড়া। প্রথম কয়েকটি ম্যাচে সুযোগ পাননি তিনি। ভাগ্য খোলে বাংলাদেশের বিরুদ্ধে হার্দিক পান্ডিয়া গোড়ালিতে চোট পেলে। নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নেমে প্রথম বলেই উইকেট তুলে নেন উত্তরপ্রদেশে জন্ম নেওয়া এই পেসার। সেই ম্যাচে ৫ উইকেট পান তিনি।

টুর্নামেন্টে আরও দুইবার ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব আছে এই পেসারের।নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে ৫৭ রানের বিনিময়ে ৭ উইকেট নিয়েছিলেন শামি। বিশ্বকাপে যা কোনো ভারতীয় বোলারের সর্বোচ্চ বোলিং ফিগার।

সবমিলিয়ে নিজের খেলা ৭ ম্যাচে ১০.৭১ গড়ে শামির শিকার ২৪ উইকেট। তিনটি বিশ্বকাপ খেলে শামির মোট উইকেট ৫৫টি। বিশ্বকাপে যা কোনো ভারতীয় বোলারের পক্ষে সর্বোচ্চ। ছাড়িয়ে গেছেন জহির খান ও জাভাগল শ্রীনাথকে (৪৪)।

%d bloggers like this: