খেলাধুলা

আবারও মার্তিনেজের জোড়া গোলে মেসিবিহীন আর্জেন্টিনার দুর্দান্ত জয়

কোপা আমেরিকায় আজ পেরুর বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। গ্রুপ পর্বে এর আগের ম্যাচে খেলতে নেমে পায়ে চোট পেয়েছিলেন লিওনেল মেসি। এ কারণে আজকের ম্যাচে একাদশে নেই তিনি। একই সঙ্গে নিষেধাজ্ঞার কারণে ডাগ আউটে দাড়াতে পারেননি কোচ লিওনেল স্কালোনিও। তবে প্রধান কোচ এবং মেসি না থাকলেও জয় তুলে নিতে বেগ পেতে হয়নি আলবিসেলেস্তেদের।

বিশ্বচ্যাম্পিয়নদের হয়ে আজ জোড়া গোল করেছেন লাওতারো মার্তিনেজ। আর তাতেই ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে কোপার বর্তমান চ্যাম্পিয়নরা।গ্রুপ পর্বে নিজেদের প্রথম দুই ম্যাচে জয় পেয়েই কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছিল আলবিসেলেস্তেদের। এ কারণে আজ মেসি ছাড়াও একাদশে ছিলেন না রদ্রিগো ডি পল এবং অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের মত নিয়মিত ফুটবলাররা। মূল একাদশের ফুটবলারদের বিশ্রামে রেখে আজ বেঞ্চের শক্তি পরখ করে নিয়েছে আর্জেন্টিনা।

আর তাতে ভালোভাবেই উতরে গেছেন আলেহান্দ্রো গার্নাচোরা। ২-০ গোলের দারুণ এই জয়ে অপরাজিত থেকেই কোয়ার্টার ফাইনালে পা রাখল বর্তমান চ্যাম্পিয়নরা।ফ্লোরিডার হার্ড রক স্টেডিয়ামে একাদশে আজ শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে আর্জেন্টিনা। বল দখলে রেখে ম্যাচের প্রথম মিনিট থেকেই আক্রমণে ওঠেছেন গার্নাচোরা।

বেশ কয়েকবারই গোল করার দারুণ সুযোগ এসেছে, তবে পেরুর জমাট রক্ষণ শেষ পর্যন্ত লক্ষ্যভেদ করার সুযোগ দেয়নি। ফলে একের পর এক আক্রমণে গিয়েও প্রথমার্ধে গলের দেখা পেতে ব্যর্থ হয় আর্জেন্টিনা।তবে প্রথমার্ধে গোল না পেলেও দ্বিতীয়ার্ধেই গোলের দেখা পায় আর্জেন্টিনা। ম্যাচের ৪৭ মিনিটে আনহেল ডি মারিয়ার বাড়িয়ে দেয়া বলে দারুণ এক গল করে দলকে লিড এনে দেন মার্তিনেজ।

এরপর আরও একটি গোলের দেখা পেয়েছিল আলবিসেলেস্তেরা। তবে ফাউল করার কারণে নিকোলাস তালিয়াফিকোর করা গোলটি বাতিল করেন রেফারি।এদিকে এক গোলে এগিয়ে যাওয়ার পর ম্যাচের ৬৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার দারুণ এক সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। নিজেদের বক্সে হ্যান্ডবল করে আর্জেন্টিনাকে পেনাল্টি উপহার দিয়েছিল পেরু।

তবে স্পটকিক থেকে গোল আদায় করে নিতে পারেননি পারাদেস।তবে শেষ পর্যন্ত দ্বিতীয় গলের দেখা ঠিকই পেয়েছে আর্জেন্টিনা। আর সেটিও এসেছে মার্তিনেজের পা থেকেই। ম্যাচের ৮৬ মিনিটে তিনি আরও একবার পেয়ে যান জালের দেখা। ফলে শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: