খেলাধুলা

সবসময় দলের জন্যই অবদান রাখতে চাই বললেন তামিম

গত বছর ওয়ানডে বিশ্বকাপে হঠাৎ করেই বাংলাদেশ জাতীয় দলে নেওয়া হয় ওপেনার তানজিদ হাসান তামিমকে। যদিও আসরজুড়ে করেন মোটে ১৮৬ রান। যা নিয়ে তাকে কম সমালোচনা শুনতে হয়নি। তবে চলমান বিপিএলে ব্যাট হাতে বেশ কয়েক ম্যাচে অবদান রেখেছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের এই ক্রিকেটার।

গতকাল (শনিবার) দুর্দান্ত ঢাকার বিপক্ষেও খেলেছেন ৫১ বলে ৭০ রানের ইনিংস।যদিও ম্যাচ শেষে ক্রিজে থাকাই বড় ব্যাপার বলে সংবাদ সম্মেলনে জানান তামিম, ‘আমি চেষ্টা করেছি যেন ১৫ ওভার পর্যন্ত ক্রিজে থাকতে পারি। যেটা দলের জন্য ভালো হতো, আমার জন্যও ভালো হতো। আমাদের দ্রুত দুই উইকেট পড়ে গিয়েছিল। দরকার ছিল টপ অর্ডারের একজন ব্যাটারকে শেষ পর্যন্ত খেলা। সেটাই চেষ্টা করেছি।

চলমান বিপিএলে ১০ ম্যাচ খেলে ২৬৬ রান করেছেন তামিম। যা টুর্নামেন্টের ষষ্ঠ সর্বোচ্চ রান। তবে তামিমের কাছে কখনও ব্যক্তিগত অর্জন বড় হয়ে ওঠে না। চট্টগ্রামের এই ওপেনারের দাবি— তিনি সবসময় দলের জন্যই অবদান রাখতে চান।২৩ বছর বয়সী এই ওপেনার বলেন, ‘সবারই তো একটা পার্সোনাল লক্ষ্য থাকে।

আমি কখনও এটা নিয়ে ভাবি নাই যে আমি সেরা কত নম্বরের ভেতর থাকতে চাই। আমি শুধু চেষ্টা করি প্রত্যেক ম্যাচে যেন দলের জন্য অবদান রাখতে পারি। সামনেও একই লক্ষ্য থাকবে যেন দলের জন্য নিজের সেরাটা দিতে পারি।দুর্দান্ত ঢাকার বিপক্ষে জয়ের ম্যাচে সেরা খেলোয়াড় হয়েছেন তানজিদ তামিম।

তার ব্যাটে চড়েই মূলত চট্টগ্রাম ১৫৯ রানের লড়াইয়ের পুঁজি পায়। যদিও তামিম ছাড়া বন্দরনগরীর ফ্র্যাঞ্চাইজিটির হয়ে ৪৮ রান করেছেন টম ব্রুস। রান তাড়ায় নিয়মিত বিরতিতে উইকেট হারায় ঢাকা। তাদের হয়ে অ্যালেক্স রস ৫৫, নাঈম শেখ ও মোসাদ্দেক দুজনেই সমান ২৯ রান করেন।

%d bloggers like this: