খেলাধুলা

এশিয়া কাপে সেরার দৌড়ে শীর্ষে বাংলাদেশের দুই ক্রিকেটার

এশিয়া কাপের ১৬তম আসরে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ছিটকে গেছে বাংলাদেশ। সুপার ফোরের শেষ ম্যাচে ১৫ সেপ্টেম্বর ভারতের মুখোমুখি হবে টাইগাররা। এদিকে ইনজুরির কারণে এই টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেও রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে রয়েছেন লাল-সবুজের টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত।

এই টুর্নামেন্টে মাত্র দুটি ম্যাচ খেলেছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। গ্রুপ পর্বে শ্রীলঙ্কার বিপক্ষে ৮৯ এবং আফগানিস্তানের বিপক্ষে ১০৪ রান করেন শান্ত। দুই ম্যাচে ১৯৩ রান নিয়ে তালিকার শীর্ষে রয়েছেন তিনি।

হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে সুপার ফোরে পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে খেলা হয়নি তার।ব্যাটারদের তালিকায় শান্তর পরপরই অবস্থান পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের।

৪ ম্যাচে ১৭৮ রান করেছেন ওয়ানডের শীর্ষ এই ব্যাটার। অন্যদিকে ১৫০ রান নিয়ে তালিকার তিনে লঙ্কান ব্যাটার সাদিরা সামারাবিক্রমা। সেরাদের তালিকার পাঁচে আছেন মেহেদী হাসান মিরাজ (১৪৫ রান)। তবে দুই রানে এগিয়ে থেকে চারে আছেন লঙ্কান ব্যাটার কুশল মেন্ডিস (১৪৭ রান)।

সর্বোচ্চ রানের মতো সর্বোচ্চ উইকেট শিকারির তালিকাতেও আছেন বাংলাদেশি বোলার। ৯ উইকেট নিয়ে পাকিস্তানি পেসার হারিস রউফের সঙ্গে যৌথভাবে শীর্ষে রয়েছেন তাসকিন আহমেদ।

অন্যদিকে ৪ ম্যাচে ৭ উইকেট নিয়ে নাসিম শাহর সঙ্গে যৌথভাবে সেরা তিনে রয়েছেন আরেক টাইগার পেসার শরিফুল ইসলাম। এ ছাড়া ৮ উইকেট নিয়ে যৌথভাবে লঙ্কান পেসার মাথিশা পাথিরানা ও পাকিস্তানি তারকা শাহিন আফ্রিদির অবস্থান দুইয়ে।

%d bloggers like this: