বিনোদন

আবারও একসঙ্গে দুই চমক নিয়ে আসছেন এভারগ্রিন জয়া আহসান

ঢালিউড ও টলিউডের সীমানা পেরিয়ে প্রথমবার বলিউডের সিনেমায় পা রেখে নিজের উজ্জ্বল ভাবমূর্তি অক্ষুণ্ন রেখেছেন বাংলাদেশের এভারগ্রিন উপাধি পাওয়া আলোকিত মডেল অভিনেত্রী জয়া আহসান। দুই বাংলার নন্দিত এ তারকা প্রথম হিন্দি সিনেমা ‘করক সিং’ অচিরেই মুক্তি পাবে ওটিনামের ওটিটি প্ল্যাটফর্ম জি ফাইভে। রহস্য আর সাসপেন্সে ভরপুর থ্রিলার গল্পের সিনেমাটি নির্মাণ করেছেন অনিরুদ্ধ রায় চৌধুরী। জানা গেছে, সব ঠিক থাকলে চলতি বছরের শেষের দিকে সিনেমাটি দেখা যাবে।

এ সুসংবাদের মধ্যেই জয়াকে নিয়ে নতুন সিনেমার আভাস দিলেন সিনেমাটির নির্মাতা। এরইমধ্যে অভিনেত্রীকে সেই কথা জানিয়েও দিয়েছেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারকে দেয়া এক সাক্ষাৎকারে জয়া আহসানকে নিয়ে নতুন পরিকল্পনার কথা শেয়ার করেন এ নির্মাতা।জয়া আহসানের সঙ্গে কথা হয়েছে উল্লেখ করে পরিচালক বলেন, দুটো বাংলা সিনেমা করব আগামী বছরের মধ্যে। একটা ‘কাফে কিনারা’।

ছয়-সাত বছর ধরে সিনেমাটা নিয়ে চিন্তা-ভাবনা চলছে। আরেকটা করব, মা-মেয়ের গল্প। আমার বন্ধু শাক্য লিখেছে।এটাই আগে করব, ফেব্রুয়ারি-মার্চ নাগাদ। আমার সিনেমা করতে সময় লাগে। আমি গল্পের প্রেমে পড়ে যাই। এখন শাক্যর লেখা গল্পটার প্রেমে পড়ে গিয়েছি। কাস্ট চূড়ান্ত নয়। তবে জয়াকে বলেছি, অপুকে (শাশ্বত চট্টোপাধ্যায়) বলেছি। আর ‘কাফে কিনারা’য় অনেকে থাকবে। মুম্বাই-বাংলাদেশ থেকেও অভিনেতা থাকতে পারে।

বাংলা সিনেমা না করলে শান্তি পাচ্ছি না।এদিকে, ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়াতে প্রদর্শিত হয়েছেন ‘করক সিং’। শিগগিরই দিল্লি, মুম্বাই ও কলকাতায় সিনেমাটি প্রদর্শনের কথা রয়েছে। জয়া আহসান ছাড়াও এ সিনেমায় প্রধান চরিত্রে আছেন বলিউড অভিনেতা পঙ্কজ ত্রিপাঠী। আরও আছেন ‘দিল বেচারা’খ্যাত অভিনেত্রী সঞ্জনা সাংঘী ও মালয়ালম অভিনেত্রী পার্বতী।

জানা গেছে, অ্যামনেশিয়ায় আক্রান্ত একে শ্রীবাস্তব নামক এক চরিত্রের সংকটময় জীবনের গল্প নিয়ে তৈরি হয়েছে ‘করক সিং’ সিনেমাটি। এ চরিত্রটি অতীতের সব ঘটনা ভুলে গেছে। ভুলে যাওয়া ছোট ছোট স্মৃতি একত্র করার চেষ্টা করতে থাকে সে। একপর্যায়ে শ্রীবাস্তব আবিষ্কার করে বিরাট এক অর্থনৈতিক অপকর্মের পেছনের সত্য।

%d bloggers like this: