সারা দেশ

লক্ষ্মীপুর-৩ আসনে চমক সৃষ্টি করবেন মনীন্দ্র কুমার নাথ

এবারের জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে নতুন মুখ হিসেবে চমক সৃষ্টি করবেন মনীন্দ্র কুমার নাথ। এমনটি ধারনা স্থানীয় সাধারন ভোটারদের। বাংলাদেশ হিন্দু বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ন-সাধারণ সম্পাদক ও ঢাকা মহানগর সার্বজনীন পূজা পরিষদের সভাপতি মনিন্দ্র কুমার নাথ আসনটিতে নির্বাচনি প্রতিদ্বন্দ্বিতায় শক্ত অবস্থানে থাকবেন বলেও ভোটাররা মন্তব্য করেন।

সেক্ষেত্রে এখানে আওয়ামীলীগ প্রার্থী সহ অন্য যেকোন প্রার্থীর জন্য চিন্তার কারন হয়ে দাঁড়িয়েছেন মনীন্দ্র কুমার নাথ।এছাড়া প্রথমবারের মতো এ আসনে সনাতন ধর্মাবলম্বীদের নিজস্ব প্রার্থী হওয়ায় তার জয়ের বিষয়ে আশার আলো দেখছেন সুবিধাবঞ্চিত সনাতন সম্প্রদায়। কারন এ আসনে প্রায় ১৫ শতাংশ ভোট সনাতন ধর্মাবলম্বীদের। তাছাড়াও মনিন্দ্র কুমার নাথ জাতীয় পর্যায়ে ব্যাপক পরিচিত মুখ। স্থানীয়ভাবেও তার জনসম্পৃক্ততা রয়েছে অনেক।

এলাকার বিভিন্ন মন্দীর-মসজিদ,সামাজিক সংগঠন সহ দুঃস্থ মানুষের সেবায় তার ব্যাপক দান-অনুদান দীর্ঘ দিন থেকে অব্যাহত রয়েছে। মনীন্দ্র কুমার নাথ পারিবারিকভাবে আওয়ামীলীগ ঘরানার হলেও এবারের নির্বাচনে তিনি বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদের সমর্থনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লক্ষ্মীপুর-৩ এ নির্বাচনে লড়বেন। ইতিমধ্যে তিনি লক্ষ্মীপুর জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। (আজ) বৃহস্পতিবার তিনি সেটি জমা দেবেন বলে জানা গেছে।

স্থানীয়রা জানায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবারের সমীকরণটা একটু ভিন্ন। অতীতে বিদ্রোহী হলে বহিষ্কারের সিদ্ধান্ত থাকলেও এবার আওয়ামী লীগ থেকে স্বতন্ত্র নির্বাচন উন্মুক্ত রাখা হয়েছে। তাই নৌকার টিকিট পেলেও কঠিন সমীকরণে পড়েছেন ক্ষমতাসীন দলের প্রার্থীরা। বিশেষ করে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে বিপাকে পড়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু। তিনি আওয়ামী লীগের নৌকার মাঝি।

তার বিপরীতে শক্ত অবস্থানে রয়েছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা মহানগর সার্বজনীন পূজা পরিষদের সভাপতি মনিন্দ্র কুমার নাথ। তিনি মার্কেন্টাইল ব্যাংকের সাবেক পরিচালক ছিলেন।লক্ষ্মীপুর পূজা পরিষদের সাধারন সম্পদক শিমুল সাহা বলেন, লক্ষ্মীপুর সদর আসনে মনীন্দ্র কুমার নাথ একজন শক্ত প্রতিদ্বন্দ্বী। নির্বাচনে তার (প্রার্থীর) বিজয়ের বিষয়ে তিনি দৃঢ় আশাবাদ ব্যাক্ত করেন।

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৬ জন। তাদের মধ্যে জাতীয় পার্টি, তৃণমূল বিএনপি, বাংলাদেশ আওয়ামী লীগ, জাকের পার্টি, বাংলাদেশ ওয়ার্কাস পার্টির প্রার্থী রয়েছে। এছাড়া স্বতন্ত্র পার্থীর তালিকায় রয়েছেন ৫ জন। একজন উপজেলা পরিষদের চেয়ারম্যানও রয়েছেন। এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৯ হাজার ৯৬ জন এবং নারী ভোটার ১ লাখ ৯৪ হাজার ৬৪৮ জন। মোট ১১৫ টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

%d bloggers like this: