খেলাধুলা

যুদ্ধের কারণে নিরপেক্ষ ভেন্যুতে খেলবে ফিলিস্তিন-লেবানন

এশিয়ান অঞ্চলের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে সংযুক্ত আরব আমিরাতের শারজাহর খালিদ বিন মোহাম্মদ স্টেডিয়ামে বৃহস্পতিবার মুখোমুখি হবে লেবানন ও ফিলিস্তিন। প্রাথমিকভাবে ম্যাচটি হওয়ার কথা ছিল লেবাননের রাজধানী বৈরুতে।কিন্তু ইসরায়েল-হামাসের যুদ্ধের প্রভাবে দল দুটিকে তাদের হোম ম্যাচগুলি খেলতে হচ্ছে নিরপেক্ষ ভেন্যুতে।

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস সীমান্ত অতিক্রম করে ইসরায়েলের দক্ষিণাঞ্চলে নজিরবিহীন হামলা চালায়। এর প্রতিক্রিয়ায় ওই দিন থেকেই ফিলিস্তিনে ব্যাপক আক্রমণ শুরু করে ইসরায়েল। পরে তা ছড়িয়ে পড়ে লেবাননেও। তাই বিকল্প ভেন্যু খুঁজতে হয় ফিলিস্তিন ও লেবাননকে।

ফিলিস্তিন তাদের হোম ম্যাচ খেলে সাধারণত ফয়সাল আল হুসেইনি স্টেডিয়ামে। তবে আগামী ২১ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে তারা হোম ম্যাচ খেলবে কুয়েতে। ফিলিস্তিনের মুখোমুখি হওয়ার আগে মেলবোর্নে আগামী বৃহস্পতিবার বাংলাদেশের বিপক্ষে খেলবে অস্ট্রেলিয়া।

৪৮ দলের ২০২৬ বিশ্বকাপে এশিয়া অঞ্চল থেকে নিশ্চিতভাবে জায়গা পাবে আট দল। আন্তঃমহাদেশীয় প্লে-অফ পেরিয়ে বিশ্ব মঞ্চে যাওয়ার সুযোগ থাকবে আরও একটি দলের। দ্বিতীয় রাউন্ডের ৯ গ্রুপের শীর্ষ দুটি করে দল জায়গা পাবে তৃতীয় রাউন্ডে, যা শুরু হবে আগামী বছরের সেপ্টেম্বরে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: