সারা দেশ

কালিয়াকৈরে শ্রমিক বিক্ষোভ সব কারখানা বন্ধ ঘোষণা

গাজীপুরের কালিয়াকৈর শিল্পাঞ্চলে টানা ৮ম দিনের মতো শ্রমিক অসন্তোষে ফের বিক্ষোভে উত্তাল। মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল সাড় ৮ টার দিকে কালিয়াকৈরের মৌচাক, তেলিরচালা, সফিপুর কোনাবাড়ী এবং এর আশেপাশের বেশ কিছু এলাকার পোশাক কারখানার শ্রমিকরা কারখানার কাজ বন্ধ করে সড়ক, মহাসড়কে বিক্ষোভে নেমে পড়েছে।

আন্দোলনরত শ্রমিকদের দেওয়া তথ্য মতে, সর্বশেষ এই মহূর্তে কমপক্ষে ১০টির অধিক পোশাক শ্রমিকরা সড়কে যানচলাচল করতে দিচ্ছে না। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর অংশে মহোর-মহোর স্লোগান দিয়ে তারা মিছিল করছেন। আন্দোলনরত শ্রমিকদের মধ্যে রিয়াজ নামে এক পোশাক শ্রমিক সোনালী নিউজকে জানিয়েছেন, গতকাল কোনাবাড়ী এলাকায় পোশাক শ্রমিকদের বিক্ষোভ চলাকালীন সময়ে পুলিশ, শ্রমিক সংঘর্ষে দুই জন শ্রমিকের মৃত্যু হয়েছে।

এতে করে বেতন বাড়ানোর আন্দোলনের পাশাপাশি এর প্রতিবাদে আজকের আন্দোলন আরও বেশি গতি পেয়েছে। তিনি আরও বলেন, আমরা এই মহূর্তে সরকার এবং গার্মেন্টস মালিকদের প্রতি হুশিয়ারি দিতে চাই। পোশাক শ্রমিকরা কোন রাজনীতি করেনা। তারা অনেক নিরিহ তারা মহাসড়কে বিক্ষোভ করছে। তবে কেন তাদেরকে পুলিশ গুলি করে হত্যা করলো। এর বিচার ও ক্ষতি পূরণ দিতে হবে। একই সঙ্গে বেতন বৃদ্ধি সর্বোচ্চ টাকা বাড়ানো হবে তার দ্রুত সিদ্ধান্ত চাই।

এ দিকে কালিয়াকৈর এলাকার কয়েকটি পোশাক কারখানার সংশ্লিষ্ট দায়িত্বশীল ব্যাক্তিরা জানিয়েছেন, পরিস্থিতি বিবেচনা করে সাড়ে আটটার দিকে সব কারখানা বন্ধ ঘোষণা করা হয়েছে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: