সারা দেশ

প্রধান শিক্ষক স্কুল ছাত্রীকে নিয়ে উধাও বাবা-মায়ের আহাজারি

গাজীপুরের কালিয়াকৈরে এবার তুলকালাম ঘটনার সৃষ্টি হয়েছে। এক স্কুল ছাত্রীকে পালিয়ে নিয়ে গিয়ে আত্মগোপনে থাকার অভিযোগ উঠেছে ওই স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এ দিকে মেয়েকে স্কুলে পাঠিয়ে পরে বাড়ীতে আর ফিরে না আসায় ওই ছাত্রীর বাবা-মায়ের আহাজারিতে এলাকায় ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় সৃষ্টি হয়েছে। বুধবার (২৯ নভেম্বর) দুপুরে নিখোঁজ স্কুল ছাত্রীর স্বজন ও এলাকাবাসীর সূত্রে এ তথ্য জানা যায়।

জানাগেছে, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সাটুরিয়া শোলহাটি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রতন আলীর বিরুদ্ধে ওই স্কুলের এক ছাত্রীকে নিয়ে পালিয়ে গিয়ে আত্মগোপনের অভিযোগ উঠেছে। এ দিকে এ ঘটনাকে কেন্দ্র করে স্কুল ছাত্রীর বাবা আলী আহম্মেদ বাদী হয়ে কালিয়াকৈর থানায় অভিযোগ করেছেন বলে জানা যায়।এলাকাবাসীরা জানিয়েছেন, একটি বিদ্যালয়ের প্রধান শিক্ষের নৈতিক চরিত্র যদি এমন হয়। তাহলে অভিবাবকরা মেয়েদের স্কুলে পাঠাতে নিরুৎসাহিত হবেন। কেননা কোন বাবাই চাবেন না এমন ঘটনা ঘটুক।

এতে সমাজের কাছে পরিবারের সদস্যদের অনেক ছোট হয়ে থাকতে হয়। এলাকাবাসীরা আরও বলেন, এ ধরনের ঘটনা যাতে আর স্কুলে না ঘটে এ জন্য সংশ্লিষ্ট শিক্ষা কর্মকর্তাদের যথাযথ ব্যবস্থা গ্রহণ কারা উচিত।জানাযায়, সাটুরিয়াচালা এলাকার সাটুরিয়া শোলহাটি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রতন আলী ছয় মাস আগে ওই বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে যোগদান করেন।

তিনি ওই বিদ্যালয়ের গণিত বিষয়ের শিক্ষক। বৃহস্পতিবার ২৩ নভেম্বর তিনি তার চিকিৎসার কথা বলে ৩ দিনের ছুটি নিয়ে চলে যান। ওই ছাত্রী রোববার সকালে প্রাইভেট পড়ার কথা বলে ওই বিদ্যালয়ের ৯ম শ্রেণির আরেক মেধাবী ছাত্রীর বাড়ি থেকে বের হয়ে যায়। পরে বিদ্যালয় সংশ্লিষ্ট ও পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজি করেও অভিযুক্ত শিক্ষক ও ছাত্রীর কোনো হদিস পায়নি। ছাত্রীকে নিয়ে উধাও হওয়ার ঘটনায় শিক্ষককে খুঁজছে কালিয়াকৈর থানা পুলিশ।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: