সারা দেশ

দুই ভাই হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে বললেন মৎস্যমন্ত্রী

ফরিদপুরের মধুখালী পঞ্চপল্লিতে মন্দিরে অগ্নিসংযোগের অভিযোগে পিটিয়ে নিহত দুই ভাইয়ের বাড়িতে গিয়ে সমবেদনা জানিয়েছেন দুই মন্ত্রী। বুধবার রাতে নিহতদের বাড়ি নওপাড়ার চোপেরঘাট এবং ঘটনাস্থল পরিদর্শন করেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মো. আব্দুর রহমান এবং রেলমন্ত্রী জিল্লুল হাকিম। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাস দেন তারা।

মৎস্যমন্ত্রী বলেন, যেভাবে তাদের পিটিয়ে মারা হয়েছে তা আদিম যুগের বর্বরতাকেও হার মানিয়েছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের চিহ্নিত করে বিচার করা হবে। দুজনকে পিটিয়ে হত্যা করে যারা এ শান্তিপূর্ণ এলাকাকে অশান্ত করেছে তাদের আইনের মাধ্যমে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে।

এ সময় ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক এসএম ইশতিয়াাক আরিফ, মধুখালী উপজেলা চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম, ইউএনও মামনুন আহমেদ অনীকসহ অন্যরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, বুধবার সন্ধ্যার পরে বিদেশ সফর শেষে ঢাকা থেকে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান সরাসরি মধুখালী উপজেলার নওপাড়া ইউনিয়নের চোপেরঘাট গ্রামে ডুমাইনের পঞ্চপল্লিতে নিহত আশরাফুল ও আসাদুলের বাড়িতে যান। মন্ত্রী তাদের মা-বাবাসহ স্থানীয়দের সঙ্গে কথা বলেন এবং শোকাহত পরিবারকে সমবেদনা জানান।

তিনি এ সময় নিহতদের পরিবারের এনজিও থেকে নেওয়া ঋণ পরিশোধের আশ্বাস দেন এবং জীবিকা নির্বাহের জন্য একটি হারিয়ে যাওয়া অটোভ্যান কিনে দেওয়াসহ সার্বিক সহযোগিতার জন্য আশ্বাস দেন।সেখানে সংক্ষিপ্ত মতবিনিময় শেষে মন্ত্রী পঞ্চপল্লি গ্রামে যান এবং ঘটনাস্থল পরিদর্শন এলাকাবাসীর উদ্দেশ্য বলেন, আপনারা প্রশাসনকে সুষ্ঠুভাবে তদন্ত করার জন্য সহযোগিতা করুন।

এ ইস্যুকে নিয়ে এলাকায় সব ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সবাইকে সতর্ক করেন।এদিকে দুই ভাইকে পিটিয়ে হত্যায় অভিযুক্তদের বিচারের দাবিতে মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত ফরিদপুর-যশোর মহাসড়কে অবরোধ করেন স্থানীয় বিক্ষুব্ধ জনতা। এ কারণে দ্বিতীয় দফায় বুধবার সকাল থেকে জেলা প্রশাসনের নেতৃত্বে ৪ প্লাটুন বিজিবিসহ সংশ্লিষ্ট এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঘটনাটি নিয়ে জেলাজুড়ে থমথমে অবস্থা বিরাজ করায় আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে বলে জানা গেছে। প্রসঙ্গত, ফরিদপুরের মধুখালীর পঞ্চপল্লির কালীমন্দিরে আগুনকে কেন্দ্র করে দুই শ্রমিককে পিটিয়ে হত্যার ঘটনায় স্থানীয় থানায় তিনটি মামলা করা হয়েছে। ঘটনার একদিন পর শুক্রবার ১৯ এপ্রিল রাতে মধুখালী থানায় এ মামলা তিনটি নথিভুক্ত করা হয়।এ ঘটনায় এ পর্যন্ত ১২ জন আসামি গ্রেফতার করা হয়েছে।

মধুখালীতে সম্প্রীতি সভা:

ফরিদপুরের মধুখালীতে সামাজিক সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় মধুখালী উপজেলা আধুনিক মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।উপজেলা নির্বাহী কর্মকর্তা মামনুন আহমেদ আনীকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মো. আব্দুর রহমান।

এ সময় আরও বক্তব্য রাখেন- সিনিয়র সহকারী পুলিশ সুপার মধুখালী সার্কেল মো. মিজানুর রহমান, মধুখালী পৌরসভার মেয়র খন্দকার মোরশেদ রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রিজাউল হক বকু, ইসলামিক ফাউন্ডেশন ফরিদপুরের উপপরিচালক মো. শাহাবুদ্দীন আহম্মেদ, হাফেজ মো. আলম হোসেন, নিহতের বাবা শাহজাহান খান, সুভাষ রায় প্রমুখ।

অনুষ্ঠানে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রধান, রাজনীতিকরা, মসজিদের ইমামসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।এ সময় প্রধান অতিথির বক্তব্যে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মো. আবদুর রহমান বলেন, শান্তি বিনষ্টকারী কাউকে ছাড় দেওয়া হবে না।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: