লাইফ স্টাইল

এবার অফিস থেকে পার্টিতে যাবেন ব্যাগে রাখুন ৫ প্রসাধনী

এবার অফিস থেকে পার্টিতে যাবেন ব্যাগে রাখুন ৫ প্রসাধনী

সারাদিন অফিস করার পর শরীর ক্লান্ত লাগাটাই স্বাভাবিক। ক্লান্তির সেই ছাপ ছড়িয়ে পড়ে চোখে-মুখেও । তারপরও অনেকসময় যেতে হয় সন্ধ্যার পর পার্টিতে। সেখ্সেত্রে প্রয়োজনীয় কিছু জিনিস সব সময় গুছিয়ে রাখতে পারেন ব্যাগে। তা হলে অফিস থেকে যে কোনও অনুষ্ঠানেই যোগ দিতে পারবেন।

কী রাখবেন-

ওয়েট ওয়াইপ্‌স: গরমে মুখ ঘামে। আবার শীতে ত্বক অতিরিক্ত শুষ্ক হয়ে পড়ে। কাজল ঘেঁটে গিয়ে চোখের তলায় কালিও পড়ে। তাই ব্যাগে অবশ্যই ওয়েট টিস্যু রাখুন। মুখ মোছা, প্রয়োজনে হাত মোছার কাজেও লাগতে পারে এই টিস্যু।

টোনার: মুখ মোছার পর একটু টোনার স্প্রে করে নিন। এতে সারা দিনের ক্লান্তি যেমন কাটবে, তেমন মুখের উন্মুক্ত রন্ধ্রগুলির মুখও সঙ্কুচিত হবে। এতে মুখে ভালোভাবে মেকআপ বসবে। তাই ভাল মানের টোনার রাখতেই হবে।

লিপ অ্যান্ড চিক টিন্ট: লিপস্টিক থাকলে ভাল। না হলে সঙ্গে রাখুন লিপ এবং চিক টিন্ট। ঠোঁট রাঙানোর সঙ্গে দু’গালে লালচে আভা— একটি প্রসাধনী দিয়েই দু’টি কাজ করা যায়।

কমপ্যাক্ট: তাড়াহুড়োতে ফাউন্ডেশন মেখে, তা মুখে বসানোর সময় যদি না থাকে তখন কমপ্যাক্ট দিয়েই কাজ চালিয়ে নিন। নিজের ত্বকের রঙের সঙ্গে মানিয়ে কমপ্যাক্ট কিনুন। ব্যাগে রেখে দিন সব সময়। টোনার একটু শুকিয়ে গেলেই এই পাউডার বুলিয়ে নিন

কাজল: সকালে চোখে যে কাজল পরেছিলেন, তা গরমে ঘেমে নিশ্চয়ই চোখের চারপাশে লেগে গেছে। ওয়েট টিস্যু দিয়ে সেই কাজল তুলে নেওয়ার পর আবার চোখে এক বার কাজল বুলিয়ে নিন।

%d bloggers like this: