সারা দেশ

আবারও বাস ধর্মঘট চরম ভোগান্তিতে যাত্রীরা

আবারও বাস ধর্মঘট চরম ভোগান্তিতে যাত্রীরা

বরগুনায় চলমান বাস ধর্মঘট দুদিনে গড়িয়েছে। এতে বিপাকে পড়েছে আটকে পড়া বরগুনা ও ঢাকা থেকে বরগুনাগামী ও বরিশালের যাত্রীরা। কনকনে ঠান্ডার মধ্যে বাসস্ট্যান্ডে এসে বাস না পেয়ে ফিরে যেতে হচ্ছে যাত্রীদের। চলমান ধর্মঘট উঠিয়ে নিতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের অনুরোধ উপেক্ষা করে বরগুনা বাসমালিক সমিতি রয়েছে তাদের দাবিতে অনড়। গত রোববার বরগুনা জেলা বাস মালিক সমিতির সাধারন সম্পাদক আলহাজ্ব ছগীরের ওপর হামলার প্রতিবাদে এই বাস ধর্মঘট আহবান করা হয়েছে।

দুপুরে হামলার ঘটনায় ছগীর হোসেন বাদী হয়ে সদর থানায় তিনজনকে আসামি করে ও দশজনকে অজ্ঞাতনামা করে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলার আসামী হলেন রাশেদুল হাসান বশির, জাদুমনি ও বায়েজিদ।সোমবার (২২ জানুয়ারি) রাতে বরগুনা জেলা বাস মালিক সমিতির জরুরি সভা থেকে তাদের সিদ্ধান্ত জানিয়েছেন প্রশাসনকে। তারা বলেছেন জেলা সড়ক ও পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মোঃ ইমাম হোসেন শিপন জমাদ্দারকে সংগঠন থেকে যতক্ষণ পর্যন্ত অব্যাহতি না দেয়া হবে ততক্ষণ পর্যন্ত তাদের বাস ধর্মঘট অব্যাহত থাকবে এবং সঙ্গে এজাহার ভুক্ত আসামী জাহিদুল ইসলাম জাদুমনিকে বরগুনা জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদকের পদ থেকে বহিষ্কার করতে হবে।

পাশাপাশি মামলার এজাহার ভুক্ত আসামীদের গ্রেফতার করতে হবে।এদিকে এই ঘটনায় বরগুনা জেলা বাস মালিক সমিতি দুপুর সাড়ে বারোটয় একটি সাধারন সভার আয়োজন করা হয়েছে। পাশাপাশি জেলা সড়ক ও পরিবহন শ্রমিক ইউনিয়ন তারাও একই সময় সাধারন সভার আয়োজন করেছে সংগঠনটির কার্যালয়ে। এনিয়ে রয়েছে এক ধরনের টানটান উত্তেজনা।

এবিষয়ে বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম মিজানুর রহমান বলেন, বাড়তি নিরাপত্তা হিসেবে অতিরিক্ত জেলা পুলিশের সদস্য মোতায়েন থাকবে। আসামি গ্রেফতার প্রক্রিয়া চলমান রয়েছে। পাশাপাশি জনগণের কষ্ট দূর করতে বাস ধর্মঘট প্রত্যাহারের সকল উদ্যোগ চলমান রয়েছে পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসনের তরফ থেকে।