সারা দেশ

কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে যাচ্ছে সরঞ্জাম লক্ষ্মীপুরে উপনির্বাচনে

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ইতিমধ্যে ভোট গ্রহণের জন্য কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম। শনিবার (৪ নভেম্বর) দুপুরে লক্ষ্মীপুর আদর্শ সামাদ উচ্চ বিদ্যালয় মাঠ থেকে সংশ্লিষ্ট ভোটকেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কাছে ব্যালটসহ অন্যান্য নির্বাচনি সামগ্রী বুজিয়ে দেয়া হয়ে।

ব্যালটের মাধ্যমে আগামীকাল রোববার (৫ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হবে ভোট গ্রহণ। টানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।লক্ষ্মীপুর-৩ শূন্য আসনে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

প্রিসাইডিং কর্মকর্তার পাশাপাশি ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৯৫০ জন পুলিশ, ১৪৯৫ জন আনসার ও ৬ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়াও টহলে থাকবে র‍্যাবের সাতটি টিম।নির্বাচনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর মধ্যে রয়েছেন আওয়ামী লীগ থেকে গোলাম ফারুক পিংকু (নৌকা), জাতীয় পার্টির মোহাম্মদ রাকিব হোসেন (লাঙ্গল), জাকের পার্টির শামছুল আলম খোকন (গোলাপ ফুল) ও ন্যাশানাল পিপলর্স পার্টির সেলিম মাহামুদ (আম)।

এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৯ হাজার ৯৬ জন এবং নারী ভোটার ১ লাখ ৯৪ হাজার ৬৪৮ জন। ১২টি ইউনিয়নে মোট ১১৫ টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত : গত ৩০ সেপ্টেম্বর বার্ধক্যজনিত কারণে লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল মারা যান। তার মৃত্যুতে ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: