সারা দেশ

গাজীপুরের দুই নেত্রী মন্ত্রিসভায়

গাজীপুরের দুই নেত্রী মন্ত্রিসভায়

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নতুন মন্ত্রিসভা গঠন করা হয়েছে। তবে এ মন্ত্রিসভায় ঠাঁই পাচ্ছেন ৩৬ জন।এর মধ্যে ২৫ জন পূর্ণ মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রী হচ্ছেন। এ তালিকায় শিল্প সমৃদ্ধ জেলা গাজীপুরের সংসদীয় আসন গাজীপুর-৩ থেকে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী রোমানা আলী এবং গাজীপুর-৪ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে জয় লাভ করা সিমিন হোসেন রিমি।

এই দুই নারী নেত্রী ও সাংসদের স্থান মেলেছে মন্ত্রিসভায়।বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকালে গাজীপুর জেলা আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, বুধবার (১০ জানুয়ারি) মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন নতুন মন্ত্রী প্রতিমন্ত্রীদের নামের তালিকা প্রকাশ করেছেন।এ তালিকায় দেখা গেছে, নতুন মন্ত্রিসভায় এবার ঠাঁই পেয়েঠেন ৩ জন নারী সংসদ সদস্য।

তারা হলেন, ডা.দীপু মনি, বেগম সিমিন হোসেন রিমি ও রোমানা আলী। তাদের মধ্যে নতুন মুখ বেগম সিমিন হোসেন রিমি ও রোমানা আলী।উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবার গাজীপুর-৩ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন রোমানা আলী। এর আগে, একাদশ জাতীয় সংসদে ১৪ নং সংরক্ষিত মহিলা আসনে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন তিনি।

অপরদিকে গাজীপুর-৪ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে জয় লাভ করেছেন সিমিন হোসেন রিমি। এর আগেও ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচন ও ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: