সারা দেশ

ভালুকায় কেরোসিন তৈরির কারখানায় বিস্ফোরণ নিহত ১ জন

ময়মনসিংহের ভালুকা উপজেলার মল্লিকবাড়ী ইউনিয়নের ভায়াবহ গ্রামে বুধবার (৩ জানুয়ারি) সকালে কেরোসিন তৈরির একটি অবৈধ কারখানায় বিস্ফোরণে একজন আগুনে দগ্ধ হয়ে নিহত হয়েছেন। নিহতের নাম বিল্লাল হোসেন মুন্সি (৪৫)। তিনি ওই গ্রামের ছাহেদ আলী মুন্সি ওরফে বারোহাত মুন্সির ছেলে।

এ সময় একই গ্রামের ফজলুল হকের ছেলে ছাইফুল ইসলাম (৩৮) আহত হয়েছেন।প্রত্যক্ষদর্শীরা জানায়, কাঠালী গ্রামের জনৈক মাহাবুবের কাছ থেকে উপজেলার ভায়াবহ গ্রামে রাস্তার পাশেই ইটের সীমানা প্রাচীরের ভিতরে কতক জমি ভাড়া নিয়ে সেখানে বিল্লাল, আসাদুল, রামু, ছাইফুল, মুস্তু ও রফিকুল গত দুই বছর ধরে প্লাস্টিক পুড়িয়ে কেরোসিন তৈরির অবৈধ কারখানা গড়ে তোলেন।

বুধবার (৩ জানুয়ারি) সকাল পৌনে ১১টার দিকে আকষ্মিক ওই কারখানায় বিস্ফোরণ ঘটে। এতে কারখানার মালিক বিল্লাল হোসেন মুন্সি অগ্নিদগ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়।এ সময় ছাইফুল ইসলাম অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত হন। ঘটনার খবর পেয়ে তাৎক্ষনিক ভালুকা ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ সময় ভালুকা মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ, ওসি তদন্ত জাহাঙ্গীর আলমসহ পুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিহতের মরদেহ উদ্ধার করেন এবং আহতকে হাসপাতালে প্রেরণ করেন। এছাড়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন ভালুকা উপজেলার নির্বাহী অফিসার এরশাদুল আহমেদ ও ময়মনসিংহ জেলা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোফাজ্জল হোসেন।ওসি শাহ কামাল আকন্দ জানান, একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হবে। ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোফাজ্জল হোসেন বলেন, আমরা খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে এসে আগুন নেভাই। একজনের লাশ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করি। কারখানাটি বৈধ বা অবৈধ কিনা এ ব্যাপারে আমাদের কাছে কোনো ডকুমেন্টস নেই।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: