খেলাধুলা

আবারও বিশ্বের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে যে নজির গড়লেন মিরাজ

ক্রিকেট ইতিহাসে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে অনন্য নজির গড়লেন মেহেদি হাসান মিরাজ। দলীয় স্কোর ৩০ রানের নিচে ৮ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে বিশ্বের চতুর্থ ক্রিকেটার হিসেবে ফিফটি হাঁকালেন মিরাজ। এর আগে ১৯৯৮-৯৯ সালে ভারতের বিপক্ষে এই ধরনের কঠিন পরিস্থিতিতে পাকিস্তানের মঈন খান আট নম্বরে খেলতে নেমে ৭০ রান করেন।

এমন পরিস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজের জোশুয়া ডি সিলভা ও ইংল্যান্ডের চার্লি অ্যাবসোলম অর্ধশতক হাঁকান। পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় টেস্টে স্বাগতিকদের ২৭৪ রানে অলআউট করে ব্যাটিংয়ে নেমে গতকাল কোনো উইকেট না হারিয়ে ১০ রানে দ্বিতীয় দিনের খেলা শেষ করে বাংলাদেশ।

আজ তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায়। আজ দিনের শুরুতে মাত্র ১৬ রান স্কোর বোর্ডে জমা করতেই বাংলাদেশ হারায় প্রথমসারির ৬ ব্যাটসম্যানের উইকেট। একে একে সাজঘরে ফেরেন জাকির হাসান, সাদমান ইসলাম অনিক, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান।

দলের এমন কঠিন বিপর্যয়ে হাল ধরেন লিটন দাস ও মেহেদি হাসান মিরাজ। সপ্তম উইকেট জুটিতে তারা ১৬৫ রানের পার্টনারশিপ গড়েন। তাদের এই জুটিতেই বড় বিপদ থেকে বেঁচে যায় বাংলাদেশ। না হয় ৫০ রানেই অলআউট হয়ে যাওয়ার শঙ্কায় ছিল। দলীয় ১৯১ রানে সপ্তম ব্যাটসম্যান হিসেবে ফেরেন মেহেদি হাসান মিরাজ। তার আগে ১২৪ বলে ১২টি চার আর এক ছক্কায় করেন ৭৮ রান।

আরও খবর

Sponsered content