সারা দেশ

রেলে নাশকতার চেষ্টাকালে হাতেনাতে আটক ৩ জন

নারায়ণগঞ্জ শহরে রেললাইনে হাতবোমা বিস্ফোরণের চেষ্টার সময় হাতেনাতে তিনজনকে আটক করেছে রেলওয়ে পুলিশ। রোববার (২৪ ডিসেম্বর) দুপুর ১টা ২৫ মিনিটে নারায়ণগঞ্জ রেলওয়ে স্টেশন এলাকায় এই ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ রেলওয়ে পুলিশের উপপরিদর্শক (এসআই) মোখলেসুর রহমান।আটক ব্যক্তিরা হলেন- বগুড়ার জয়নাল, নীলফামারীর হাবিবুর রহমান ও হাসান। তারা কেউই নারায়ণগঞ্জের বাসিন্দা না। তারা নাশকতার জন্যই নারায়ণগঞ্জে এসেছিলেন বলে দাবি পুলিশের।

তারা কোনো রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত কি না সেটি নিশ্চিত হওয়া যায়নি।এসআই মোখলেসুর রহমান বলেন, রোববার সকাল থেকে আমরা সতর্ক পাহারায় ছিলাম।

দুপুর দেড়টার দিকে নারায়ণগঞ্জ রেলওয়ে স্টেশন এলাকায় একজনের হাতে বোমাটি দিয়ে আরেকজন সুতলি জ্বালানোর চেষ্টা করছিলেন। এমন সময় আমরা তাদের হাতেনাতে আটক করি। তাদের সাথে আরও কিছু ছিল কি না সেটা আমরা তল্লাশি করে পাইনি।

পুলিশ কর্মকর্তা জানান, আটক ব্যক্তিরা বর্তমানে তাদের হেফাজতে রয়েছেন। তারা কার হুকুমে এই কাজের চেষ্টা করেছেন এবং তাদের বিস্তারিত পরিচয় জানার চেষ্টা চলছে।

আটক তিনজনের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন বলে জানায় পুলিশ।প্রসঙ্গত, সম্প্রতি বিএনপিসহ বিরোধী দলগুলোর আন্দোলন চলাকালে দেশের বিভিন্ন স্থানে ট্রেনে নাশকতার ঘটনা ঘটেছে।

এতে অন্তত পাঁচজন মারা গেছেন, আহত হয়েছেন অনেকেই। নাশকতার আশঙ্কায় কয়েকটি ট্রেনের রাতের যাত্রা স্থগিত রাখা হয়েছে। এছাড়া সারাদেশে রেলওয়ের নিরাপত্তায় নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: