বিজ্ঞান ও প্রযুক্তি

বাংলাদেশে ন্যাশনাল জিওগ্রাফিক চ্যানেলের সম্প্রচার বন্ধ

বাংলাদেশের দর্শকেরা আর টেলিভিশনে তাদের প্রিয় ডিজনি চ্যানেলগুলো দেখতে পাবেন না। এর মধ্যে অন্যতম ন্যাশনাল জিওগ্রাফিক চ্যানেল। বিভিন্ন বয়সের মানুষের কাছে এই চ্যানেলটি বেশ জনপ্রিয়।রোববার ওয়াল্ট ডিজনি কোম্পানি দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলে তাদের টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দেয়।

প্রতিবেদনে বলা হয়েছে, ন্যাশনাল জিওগ্রাফিক চ্যানেলসহ স্টার মুভিজ, স্টার ওয়ার্ল্ড, ন্যাশনাল জিওগ্রাফিক ওয়াইল্ড, স্টার চাইনিজ মুভিজ, স্টার চাইনিজ চ্যানেল, বেবি টিভির সম্প্রচার ওয়াল্ট ডিজনি বন্ধ করেছে বলে জানিয়েছে মাই স্কাই ওয়েবসাইট।চলতি বছরের জুনে চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধের ঘোষণা প্রথম দেওয়া হয়েছিল।

ভ্যারাইটির প্রতিবেদনে বলা হয়, ২০২০ এবং ২০২১ সালেও কয়েকটি ঘটনায় অনুমান করা হয়েছিল যে এমনটি ঘটতে যাচ্ছে।২০২০ সালে তাইওয়ানে ডিজনি বন্ধ করে দেয় তাদের স্পোর্টস চ্যানেল। ২০২১ সালের সেপ্টেম্বরে বন্ধ করে দেয় ফক্স, ফক্স ক্রাইম, ফক্স লাইফ, এফএক্স এবং চ্যানেল ভিসহ কয়েকটি মুভি চ্যানেল।

২০১৯ সালে ন্যাশনাল জিওগ্রাফিক চ্যানেলকে কিনে নেয় ওয়াল্ট ডিজনি। এরপর থেকেই কর্মী ছাঁটাইসহ খরচ কমানোর বেশ কিছু ব্যবস্থা করা হয়। এর ফলে প্রায় শতাব্দী পুরোনো ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিনও বন্ধ হয়ে যায় ২০২৩ সালের ২৮ জুন।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: