জাতীয়

তেল কম দিয়ে জরিমানা গুনলো ফিলিং স্টেশন

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. রেজাউল হাসানের (এম আর হাসান) গাড়িতে টাকা নিয়েও তেল কম দেওয়ায় নোয়াখালীর সোনাইমুড়ীর একটি ফিলিং স্টেশনকে ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ বুধবার সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাসান হাফিজের নেতৃত্বে বজরা দীঘিরজান এলাকার আমিন সিএনজি ফিলিং স্টেশনে ওই অভিযান চালানো হয়।

ফিলিং স্টেশনটির মালিক সদ্য পদত্যাগ করা সোনাইমুড়ী উপজেলা চেয়ারম্যান খন্দকার রুহুল আমিন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাসান হাফিজ জানান, অভিযানকালে বিএসটিআইয়ের নির্ধারিত পরিমাপকযন্ত্রে প্রতি ১০ লিটার অকটেনে ৪৮০ মিলিলিটার কম দেওয়ার প্রমাণ মিলে। এ ছাড়া ডিসপ্লে নষ্ট অবস্থায় নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে তেল বিক্রি করছিল ফিলিং স্টেশনটি।

পরে অভিযুক্ত প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করে তাদের ডিস্পেন্সিং ইউনিট সাময়িক বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তীতে নতুন ডিসপ্লে প্রতিস্থাপন ও মেশিন ক্যালিব্রেশন করে বিএসটিআইয়ের অনুমোদন সাপেক্ষে ডিস্পেন্সিং ইউনিট পুনরায় চালু করতে বলা হয়েছে।জানা যায়, গতকাল মঙ্গলবার সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. রেজাউল হাসান (এম আর হাসান) নিজে ভুক্তভোগী হয়ে জেলা প্রশাসককে ফিলিং স্টেশনের অনিয়মের বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেন।

পরে ‍আজ বুধবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযানে গিয়ে অভিযোগের সত্যতা পান।অভিযানে বিএসটিআইয়ের কুমিল্লা আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক পূজন কর্মকারসহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।এর আগেও গত ২৪ আগস্ট অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার করার অভিযোগে আমিন সিএনজি ফিলিং স্টেশন নামে সোনাইমুড়ী উপজেলার সাবেক চেয়ারম্যান খন্দকার রুহুল আমিনের মালিকানাধীন ওই প্রতিষ্ঠানটি বন্ধ করে দিয়েছিল বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: