সারা দেশ

আলোচিত ইউপি সদস্য হাতকাটা মামুনকে কুপিয়ে হত্যা

বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় ইউপি সদস্য ও সাবেক যুবলীগ নেতা জহিরুল ইসলাম ওরফে হাতকাটা মামুনকে কুপিয়ে হত্যা করা হয়েছে।সোমবার (৪ ডিসেম্বর) রাত ১০টায় উপজেলার ইছাপুরা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মামুন উপজেলার ফরিদপুর ইউনিয়নের সোনাপুরা গ্রামের মালেক হাওলাদারের ছেলে এবং ৩ নম্বর ওয়ার্ডের সদস্য।

তিনি ফরিদপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক।৩ নম্বর ওয়ার্ডের দফাদার আব্দুর রহিম বলেন, ইছাপুরা গ্রামের ছোট বটতলা থেকে বাড়িতে যাচ্ছিলেন ইউপি সদস্য মামুন। এ সময় ৫/৭ জনের একটি দল তার ওপর হামলা করে। তিনি দৌড়ে সড়কের পাশে বাগানের মধ্যে পালানোর চেষ্টা করেন।

তখন হামলাকারীরা ধারালো অস্ত্র দিয়ে কোপ দিয়ে তার মাথা দুই ভাগ করে ফেলে। এতে ঘটনাস্থলে মারা যান তিনি।হামলকারীরা গুলি করলেও তা মামুনের গায়ে লাগেনি বলে জানান রহিম।তিনি আরও বলেন, এলাকার আধিপত্য নিয়ে দ্বন্দ্ব রয়েছে। প্রতিপক্ষরা এ ঘটনা ঘটিয়েছে।ফরিদপুর ইউপির চেয়ারম্যান শফিকুল ইসলাম সিকদার বলেন, ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মামুনকে কুপিয়ে হত্যা করা হয়েছে। ওই ওয়ার্ডের দফাদার আমাকে বিষয়টি জানিয়েছে। আমি পুলিশকে অবহিত করেছি।

ইউপির ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন সিকদার হত্যায় জড়িত থাকায় তাকে যুবলীগের পদ থেকে বহিষ্কার করা হয়েছে বলে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোখলেচুর রহমান জানিয়েছেন।মোখলেচুর রহমান বলেন, ২০১৬ সালের ১২ জুন দিনের বেলায় প্রকাশ্যে আওয়ামী লীগ নেতা মহিউদ্দিনকে হত্যায় জড়িত ছিলেন মামুন।

এ ঘটনার পর কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী তাকে তাৎক্ষণিক বহিষ্কার করা হয়।বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাকসুদুর রহমান জানান, দুষ্কৃতিকারীরা ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা করেছে। পুলিশ ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়েছে।

ওসি আরও জানান, দুটি হত্যাসহ বেশ কিছু মামলার আসামি ছিলেন হত্যার শিকার ইউপি সদস্য মামুন। তার লাশ ময়না তদন্তের জন্য শেবাচিমের মর্গে পাঠানো হবে।

%d bloggers like this: