খেলাধুলা

ব্যালন ডি-অর জেতা অন্যায্য ছিল মেসির

ফুটবলের ব্যক্তিগত সর্বোচ্চ পুরস্কার ব্যালন ডি’অর। প্রতিবছরেই সেরা ফুটবলারদের হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়। সবশেষ আসরে ব্যালন ডি’অর ঘরে তুলেছেন মেসি। যা তার ক্যারিয়ারের অষ্টম ব্যালন ডি’অর। এদিকে ২০২২ সালে ক্লাব ফুটবলে ট্রেবল শিরোপা জিতেও ব্যালন ডি’অর জিততে পারেননি আর্লিং হলান্ড।

তাকে পেছনে ফেলে রেকর্ড অষ্টমবারের মতো এই পুরস্কার জিতে নিয়েছেন লিওনেল মেসি। অনেকের মতেই হালান্ডের এই পুরস্কার জেতা উচিত ছিল। তবে এক্ষেত্রে এই নরওয়েজিয়ান সান্ত্বনা খুঁজে নিতে পারেন ওয়েসলি স্নেইডারের ভাগ্যের দিকে তাকিয়ে। ২০১০ সালে ক্লাবের হয়ে ট্রেবল জেতার পর বিশ্বকাপের ফাইনাল খেলেও যে মেসির কাছে ব্যালন ডি’অর হারাতে হয়েছিল এই ডাচকে।

সম্প্রতি মিশরীয় চ্যানেল আলহায়াকে সাক্ষাৎকার দেন স্নেইডার। তাদের বরাত দিয়ে দিয়ারিও এএস প্রকাশ করছে স্নেইডারের সেই সাক্ষাৎকার। তাতে এই ডাচম্যান বলেন, ‘এটা কিছুটা হলেও অন্যায্য ছিল, ২০১০ সালে আমি ব্যালন ডি’অর জিতিনি এবং মেসি এটা জিতেছে।

ইন্টার মিলান ও রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকা যোগ করেন, ‘আমি এমন মানুষ না যে, এটি নিয়ে কান্নাকাটি করব। ব্যালন ডি’অর একটি ব্যক্তিগত পুরস্কার এবং আমি দলবদ্ধ ট্রফি জেতাটাকেই এগিয়ে রাখি।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: