খেলাধুলা

এশিয়া কাপ থেকে ছিটকে গিয়ে যে ব্যাখা দিলেন সাকিব

আরো একটি হতাশা, আরো একটি বিদায়। ব্যাটিং ব্যর্থতায় আরো একটি ম্যাচ হারতে হল টাইগারদের। শ্রীলঙ্কার দেওয়া টার্গেট থেকে ২১ রান দূরত্বে থেমেছে বাংলাদেশ। ফলে চলতি এশিয়া কাপের ফাইনাল খেলা হচ্ছে না সাকিব আল হাসানদের।

বাঁচামরার লড়াইয়ে ঠিকই টস জিতেছিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। টস জেতাটা সেই সময় পক্ষেই এসেছে বলে মনে হয়েছিল তার।টসে জিতে বাংলাদেশ দল ফিল্ডিং নেয়। টসের পর সাকিব মাঠে বলেছিলেন, ‘একজন বাড়তি বোলার নিয়ে খেলছি। আশা করছি, আমাদের বোলিংয়ের যে শক্তি, তা দিয়ে শ্রীলঙ্কাকে অল্পে আটকে দিতে পারব এবং রান তাড়ায় ভালো করব।

কিন্তু সাকিবের চাওয়া অনুযায়ী শুরুটা হয়নি। শ্রীলঙ্কা ৩৪ রানে প্রথম উইকেট হারায়। তবে ২৩.২ ওভারের মধ্যে আর কোনো উইকেট ফেলতে পারেনি বাংলাদেশের বোলাররা। এর মধ্যে ১০৮ রান তুলে ফেলে শ্রীলঙ্কা। শুরুর এই ধাক্কা কাটিয়ে বাংলাদেশের বোলাররা অবশ্য ফিরে আসে।৩৭.১ ওভারে ১৬৪ রানের মধ্যে শ্রীলঙ্কার আরও ৪টি উইকেট তুলে নেন তাসকিন আহমেদ-হাসান মাহমুদ-শরীফুল ইসলামরা।

সব মিলিয়ে শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের চাপের মুখেই ফেলে দিতে পেরেছিলেন বাংলাদেশের বোলাররা।কিন্তু সাদিরা সামরাবিক্রমার দুর্দান্ত ব্যাটিংয়ে লড়াই করার মতো সংগ্রহ পায় শ্রীলঙ্কা। তার ৭২ বলে ৬ চার ও ১ ছয়ে ৯৩ রানের ইনিংসটিতে ভর করে শ্রীলঙ্কা ৫০ ওভারে ৯ উইকেটে তোলে ২৫৭ রান

২১ রানে ম্যাচ হারার পর সাকিব বলছেন, ‘আমি ভেবেছিলাম টস জেতাটা আমাদের পক্ষেই এসেছে। আমরা অবশ্য বোলিংয়ে আশা অনুযায়ী ভালো করতে পারিনি। উইকেটে বোলারদের জন্য সুবিধা ছিল। কিন্তু আমরা উইকেট নিতে পারিনি। শ্রীলঙ্কাকেও কৃতিত্ব দিতে হবে।সাকিব এরপর যোগ করেন, ‘আমরা এরপর অবশ্য ভালোভাবেই ফিরে আসি।

কিন্তু সাদিরা খুব ভালো খেলেছে।’ রান তাড়া করতে নেমে বাংলাদেশ ব্যাটিংটাও ভালো করতে পারেনি। সাকিব বলেছেন, ‘আমাদের ৮০ থেকে ১০০ রানের জুটি গড়তে হতো। আমাদের শীর্ষ চার ব্যাটসম্যান পর্যাপ্ত রান পায়নি। এ ছাড়া শুরুতে আমরা ভালো বোলিং করিনি।

%d bloggers like this: