খেলাধুলা

আবারো মুখোমুখি সাকিব-তামিম

জিমি নিশামের বিধ্বংসী ব্যাটিংয়ে বড় পুঁজি গড়ল রংপুর রাইডার্স। পরে বোলিংয়ে তারা প্রতিপক্ষের ব্যাটিং লাইনআপে আঘাত হানল শুরুতেই। তবে এরপর আর আনন্দের তেমন উপলক্ষ পেল না তারা। লিটন কুমার দাস ও তাওহিদ হৃদয়ের চমৎকার ব্যাটিংয়ে অনায়াসেই জিতল কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

প্রথম কোয়ালিফায়ার ম্যাচে কুমিল্লার জয় ৬ উইকেটে। মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৮৬ রানের লক্ষ্য ৯ বল বাকি থাকতেই ছুঁয়ে ফেলেছে চারবারের চ্যাম্পিয়নরা।৪৯ বলে ৯৭ রানের বিধ্বংসী ইনিংসে রংপুরকে বড় পুঁজি এনে দেন নিশাম।

কিন্তু বোলাররা পারেননি প্রতিপক্ষকে আটকাতে।প্রথম বলে উইকেট হারানোর ধাক্কা সামলে ১৪৩ রানের জুটি গড়েন লিটন ও হৃদয়। কুমিল্লার পাল্টা আক্রমণের সূচনা যার হাত ধরে, সেই হৃদয় আউট হন ৪৩ বলে ৬৪ রান করে। দলকে জয়ের খুব কাছে নিয়ে ৫৭ বলে ৮৩ রান করে ফেরেন লিটন।

তার হাতেই ওঠে ম্যাচ সেরার পুরস্কার।বিপিএলে এ নিয়ে পাঁচবার ফাইনালে উঠল কুমিল্লা। আগের প্রতিটি ফাইনালেই ট্রফি উঁচিয়ে ধরেছে বিপিএলের সফলতম ফ্র্যাঞ্চাইজিটি।হারলেও অবশ্য ফাইনালে ওঠার সুযোগ শেষ হয়ে যায়নি রংপুরের।

একই মাঠে বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ারে ফরচুন বরিশালের বিপক্ষে খেলবে তারা।রংপুর (সোমবার) হেরে যাওয়ায় তাদের সামনে শেষ আরেকটি সুযোগ। দিনের প্রথম ম্যাচে চট্টগ্রামকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে নাম লেখায় তামিম ইকবালের ফরচুন বরিশাল।

ফলে এবারের বিপিএলে আরও একবার এবং আসরে শেষবারের মতো সাকিব-তামিমের দ্বৈরথ দেখতে পারবেন সমর্থকরা এবং যে কোনো একজনের ফাইনালের আগে বিদায়ও নিশ্চিত।

%d bloggers like this: