সারা দেশ

আবারও সীমান্ত থেকে বাংলাদেশী যুবকের রক্তাক্ত লাশ উদ্ধার

ঝিনাইদহের মহেশপুর উপজেলার চাপাতলা সীমান্তে রকিবুল ইসলাম (৩২) নামে এক বাংলাদেশী যুবককে গুলি করে হত্যা করা হয়েছে। গ্রামবাসি ধারণা করছে গুলিতে তিনি নিহত হতে পারেন। তবে এ নিয়ে বিজিবি ও পুলিশ কেউ মুখ খুলছে না। খবর পেয়ে সোমবার (২৭ নভেম্বর) দুপুরে মহেশপুর ৫৮-বিজিবি বাংলাদেশী যুবকের রক্তাক্ত মরদেহ উদ্ধার করে।

নিহত রকিবুল মহেশপুরের স্বরুপপুর ইউনিয়নের যাদবপুর গ্রামের মোমিনুর রহমানের ছেলে। সোমবার সকালে চাপাতলা গ্রামের ইছামতি নদীর ধারে (৬১/৯আরএস নং পিলারের কাজ থেকে) রকিবুলের লাশ পড়ে থাকতে দেখে পুলিশ ও বিজিবিকে খবর দেয় গ্রামবাসি।প্রত্যাক্ষদর্শীদের ভাষ্যমতে, রকিবুলের সারা শরীর পানিতে ভেজা ছিল। লুঙি ফোল্ডিং করে বাধা। শরীরের জামাকাপড় ধস্তাধস্তিতে ছেড়া। লাশ নদী থেকে তুলে ডাঙ্গায় ফেলে গেছে।

স্বরুপপুর ইউনিয়নের ইউপি সদস্য হাফিজুর রহমান জানান, গত ২৫ নভেম্বর থেকে রকিবুল নিখোঁজ ছিলেন। সোমবার সকালে ইছামতি নদীর পাড়ে তার রক্তাক্ত লাশ পড়ে থাকতে দেখে বিজিবিকে খবর দেয়া হয়। তিনি আরো জানান রকিবুল চাপাতলা গ্রামে খালুর বাড়িতে জমি কিনে মায়ের সঙ্গে বসবাস করতেন। পেশায় রাজমিস্ত্রী রকিবুল অন্যদের সাথে ভারত অভ্যন্তরে গিয়েছিলো বলে ইউপি সদস্য হাফিজুর জানান।

পরে সে আর বাড়িতে ফেরেনি। রকিবুলের ডানে হাতের ফুটো চিহ্ন দেখে ধারণা করা হচ্ছে তাকে গুলি করে হত্যা করা হয়েছে। তিনি জানান, বিএসএফ না অন্য কেউ তাকে হত্যা করেছে তা বলা যাচ্ছে না। এ বিষয়ে মহেশপুর ৫৮ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মাসুদ পারভেজ রানা জানান, বাংলাদেশ অভ্যন্তরে একটি লাশ পাওয়া গেছে। তবে তাকে কে বা কারা কিভাবে হত্যা করেছে তা জানা যায়নি।

তার ডান হাতে একটি ক্ষত চিহ্ন আছে। মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পুলিশের কাছে হস্তাস্তর করা হয়েছে।কোটঁচাদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মুন্না বিশ্বাস জানান, তার ডান হাতে ফুটো চিহ্ন আছে। মহেশপুর থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: